ঢাবির সাবেক শিক্ষার্থী শুভ হত্যার বিচারের দাবিতে লালমনিরহাটে মানববন্ধন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক শিক্ষার্থী জাকারিয়া বিন হক শুভ (২৮) হত্যার বিচারের দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী ও স্বজনরা।
এসময় দোকান বন্ধ রেখে মানববন্ধনে অংশ নেন স্থানীয় ব্যবসায়ীরাও। ছবি: স্টার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক শিক্ষার্থী জাকারিয়া বিন হক শুভ (২৮) হত্যার বিচারের দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী ও স্বজনরা।

আজ রোববার দুপুরে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের কালীগঞ্জ উপজেলার তুষভাণ্ডার বাজারে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেন তারা। মানববন্ধন থেকে একটি বিক্ষোভ মিছিল তুষভাণ্ডার বাজার প্রদক্ষিণ করে প্রেসক্লাব চত্বরে গিয়ে শেষ হয়।

গত বৃহস্পতিবার রাত ৯টার দিকে রাজধানীর মোহাম্মদপুরের তাজমহল রোডের বাসা থেকে শুভর মরদেহ উদ্ধার করে মোহাম্মদপুর থানা পুলিশ।

শুভ লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার উত্তর ঘনশ্যাম এমসি মোড় এলাকার আব্দুল হকের ছেলে। তিনি ওয়ালটন কোম্পানির মোবাইল সেক্টরের টেরিটরি সেলস ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন। চাকরির সুবাদে তাজমহল রোডে শ্বশুরালয়ের পাশে ভাড়া বাসায় বসবাস করতেন তিনি।

শুভর বড় বোন হাসিনা নাজনিন বিনতে হক বাদী হয়ে শুক্রবার রাতে রাজধানীর মোহাম্মদপুর থানায় একটি হত্যায় মামলা দায়ের করেন। মামলায় শুভর স্ত্রী শেহনীলা নাজ ও শাশুড়ি আছমা বেগমসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করা হয়েছে।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা অভিযোগ করেন, শুভকে হত্যা করা হয়েছে। হত্যাকাণ্ডটিকে আত্মহত্যা বলে চালিয়ে দেওয়ার চেষ্টা করেছিলেন খুনিরা।

এসময় দোকান বন্ধ রেখে মানববন্ধনে অংশ নেন স্থানীয় ব্যবসায়ীরাও। সুষ্ঠু তদন্তপূর্বক অপরাধীদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানান তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন কালীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ, তুষভাণ্ডার ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নুর ইসলাম, শুভর বড় বোন হাসিনা নাজনিন বিনতে হক, উপজেলা যুবলীগের সভাপতি রেফাজ রাঙ্গা, কালীগঞ্জ প্রেসক্লাব সভাপতি আমিরুল ইসলাম হেলাল, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ বাবু প্রমুখ।

মানববন্ধন ও বিক্ষোভ শেষে শুভর আত্মার শান্তি কামনা করে মোনাজাত করা হয়।

Comments

The Daily Star  | English

Developed countries failed to fulfil commitments on climate change: PM

Prime Minister Sheikh Hasina today expressed frustration that the developed countries are not fulfilling their commitments on climate change issues

2h ago