উত্তরপ্রদেশে সংঘবদ্ধ ধর্ষণে আরও এক দলিত তরুণীর মৃত্যু

ভারতের উত্তরপ্রদেশের বলরামপুরে সংঘবদ্ধ ধর্ষণে আরও এক দলিত তরুণীর মৃত্যু হয়েছে। ধর্ষণের পর তাকে হত্যা করা হয় বলে জানা গেছে।
ধর্ষণের শিকার দলিত নারীর মৃত্যুতে বিক্ষোভে উত্তাল দিল্লি। গতকাল বুধবার ছবিটি তোলা। ছবি: এপি

ভারতের উত্তরপ্রদেশের বলরামপুরে সংঘবদ্ধ ধর্ষণে আরও এক দলিত তরুণীর মৃত্যু হয়েছে। ধর্ষণের পর তাকে হত্যা করা হয় বলে জানা গেছে।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানায়, গতকাল বুধবার ২২ বছর বয়সী ওই তরুণীর মৃত্যুর কয়েক ঘণ্টার মধ্যেই মরদেহ ময়নাতদন্তের পর সৎকার করা হয়।

পরিবারের অভিযোগের ভিত্তিতে এ ঘটনায় দুই জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

দ্রুত বিচার আদালতে এই মামলার বিচার হবে বলে জানিয়েছেন বলরামপুর থানার পুলিশ সুপার।

এর আগে, উত্তর প্রদেশের হাথরাসে সংঘবদ্ধ ধর্ষণ ও নির্মম নির্যাতনের শিকার হয়ে দলিত তরুণীর মৃত্যুতে ক্ষোভে ফুঁসে ওঠে গোটা ভারত। পরিবারের অনুমতি ছাড়াই পুলিশ তার মরদেহ সৎকার করেছে বলে অভিযোগ উঠেছে।

গত ১৪ সেপ্টেম্বর একটি মাঠে ঘাস কাটতে গিয়ে ধর্ষণের শিকার হন ১৯ বছরের দলিত এক তরুণী। তাকে মারাত্মকভাবে আঘাত করা হয়েছিল। তার দেহের একাধিক হাড় ভাঙা ছিল, জিহ্বাও কেটে ফেলা হয়েছিল বলে জানা গেছে। ওই ঘটনায় অভিযুক্ত চার জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ধর্ষণের শিকার ওই তরুণীর ভাই বিবিসিকে জানান, ঘটনার পর ১০ দিন পর্যন্ত পুলিশ কাউকেই গ্রেপ্তার করেনি। তার বোনকে মৃত্যুর মুখে ফেলে রাখা হয়েছিল। সে ১৪ দিন মৃত্যুর সঙ্গে লড়াই করেছে।

এ ঘটনার তিন দিনের মধ্যে আরও এক দলিত তরুণীর সংঘবদ্ধ ধর্ষণ ও মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই আবারও ভারত জুড়ে প্রতিবাদ ও বিক্ষোভ শুরু হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমেও এ নিয়ে তোলপাড় চলছে। তীব্র সমালোচনার মুখে পড়েছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

আরও পড়ুন: সংঘবদ্ধ ধর্ষণে দলিত তরুণীর মৃত্যু: ফুঁসছে ভারত, দ্রুত বিচারের নির্দেশ মোদির

Comments