কুয়েতে ফ্লাইট চালুর বিষয়ে দুদিন পর সভা: পররাষ্ট্রমন্ত্রী

দেশে আটকে পড়া কুয়েত প্রবাসীদের ফিরতে ফ্লাইট চালুর বিষয়ে কুয়েত দুদিন পর সভা করে সিদ্ধান্ত নেওয়া হবে।
ছবি: সংগৃহীত

দেশে আটকে পড়া কুয়েত প্রবাসীদের ফিরতে ফ্লাইট চালুর বিষয়ে কুয়েত দুদিন পর সভা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

আজ সোমবার বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন কুয়েতের পররাষ্ট্রমন্ত্রী ড. আহমাদ নাসেরকে ফ্লাইট চালুর অনুরোধ জানালে আহমাদ নাসের দুদিন পর এ সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান।

আজ কুয়েতের নতুন আমির শেখ নাওয়াফ আল-আহমাদ আস-সাবাহর সঙ্গে সাক্ষাতের পর দেশটির পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন ড. মোমেন।

সাক্ষাতে তিনি প্রধানমন্ত্রীর পক্ষ থেকে নতুন আমিরকে অভিন্দন জানান এবং করোনা পরবর্তীকালে তাকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

কুয়েতের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে ড. মোমেন কুয়েত ও বাংলাদেশের মধ্যে ফ্লাইট চালু না হওয়ায় বাংলাদেশে আটকে পড়া কুয়েত প্রবাসীদের দুশ্চিন্তার বিষয়টি তুলে ধরেন। তিনি কুয়েতের পররাষ্ট্রমন্ত্রীকে দ্রুততম সময়ে বাংলাদেশের সঙ্গে কুয়েতের ফ্লাইট চালুর অনুরোধ জানান।

এ সময়, ড. মোমেন কুয়েতকে বাংলাদেশে তেল পরিশোধনাগার স্থাপনের আহবান জানালে কুয়েতের পররাষ্ট্রমন্ত্রী এ ক্ষেত্রে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেন। এ ছাড়াও, বাংলাদেশের অর্থনৈতিক অঞ্চল ও হাইটেক পার্কে বিনিয়োগের আহ্বান জানানোর পাশাপাশি বাংলাদেশ থেকে ঔষধসামগ্রী ও পিপিই আমদানির আহ্বান জানানো হয়।

বাংলাদেশের চিকিৎসক, নার্স ও তথ্য প্রযুক্তিতে দক্ষ ব্যক্তিরা কুয়েতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে বলে ড. মোমেন জানালে কুয়েতের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের প্রবাসী শ্রমিকদের দক্ষতার প্রশংসা করেন।

এ ছাড়াও, রোহিঙ্গা জনগোষ্ঠীকে মিয়ানমারে প্রত্যাবাসনের বিষয়ে কুয়েতের সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানান ড. আহমাদ নাসের।

Comments