নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ: আরও একজন গ্রেপ্তার, ৩ সপ্তাহের মধ্যে চার্জশিট

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ মামলায় ডিপিডিসির বহিস্কৃত বিদ্যুতের রিডার আরিফুর রহমান (৩০) কে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। আজ সোমবার ফতুল্লা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে সংবাদ সম্মেলনে জানানো হয়েছে।
নারায়ণগঞ্জের পশ্চিম তাল্লা বায়তুস সালাম মসজিদে বিস্ফোরণে এ পর্যন্ত ৩৭ জন মারা গেছেন। ফাইল ফটো

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ মামলায় ডিপিডিসির বহিস্কৃত বিদ্যুতের রিডার আরিফুর রহমান (৩০) কে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। আজ সোমবার  ভোরে ফতুল্লা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে সংবাদ সম্মেলনে জানানো হয়েছে।  

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, সদর উপজেলার পশ্চিম তল্লায় মসজিদে বিস্ফোরণের ঘটনায় আগামী ৩ সপ্তাহের মধ্যে অভিযোগপত্র দেওয়া হবে। এতে ৩০ জনের বেশি ব্যক্তি অভিযুক্ত হতে পারেন।

দুপুরে চাঁদমারী এলাকায় পুলিশ সুপার ভবনের কার্যালয়ে এসব তথ্য জানান নারায়ণগঞ্জ বিশেষ পুলিশ সুপার (সিআইডি) নাছির উদ্দিন আহম্মেদ।

তিনি বলেন, ‘এ ঘটনায় মসজিদ কমিটির গাফিলতি আছে। প্রয়োজনে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে। তিতাস ও বিদ্যুৎ সংশ্লিষ্টদের গাফিলতি আছে। তাদেরও আইনের আওতায় আনা হবে। এছাড়া তিতাসের কে ঘুষ চেয়েছিলেন সেই ব্যক্তিকেও চিহ্নিত করার কাজ চলছে।’ 

তিনি জানান, ‘মসজিদে মূলত বিদ্যুতের স্পার্ক থেকে গ্যাস বিস্ফোরণে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে বিদ্যুৎ সংশ্লিষ্টদের গাফিলতির প্রমাণ মিলেছে। মসজিদে যদি মিটার রিডার আরিফুর প্রতি মাসে যেতেন তাহলে, এমন ঘটনা ঘটতো না। কারণ প্রতি মাসে মিটার চেক করলে অবৈধ সংযোগ বা সমস্যা ধরা পড়ত। বিভিন্ন সংস্থার বিভিন্ন সমস্যার কারণে এমন ঘটনা ঘটেছে।

তল্লা মসজিদ বিস্ফারণ মামলায় ইতোমধ্যে ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলেও জানান তিনি।

গত ৪ সেপ্টেম্বর মসজিদে বিস্ফোরণে ৩৯ জন দগ্ধ হয়। মারা যান ৩৪ জন। এখনও হাসপাতালের আইসিইউতে আছেন দুই জন।

বিস্ফোরণের ঘটনায় ৫ সেপ্টেম্বর ফতুল্লা থানার এসআই হুমায়ন কবির বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে ফতুল্লা থানায় মামলা করেন। পরবর্তীতে মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়। 

এর আগে মসজিদে বিস্ফোরণে হতাহতের ঘটনায় তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ৪ কর্মকর্তাসহ ৮ জনকে গ্রেপ্তার করা হয়। তারা বর্তমানে সবাই জামিনে আছেন। 

মসজিদে বিস্ফোরণ মামলায় গ্রেপ্তার বিদ্যুতের মিস্ত্রি মোবারক হোসেন আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।

Comments

The Daily Star  | English

Sundarbans cushions blow

Cyclone Remal battered the coastal region at wind speeds that might have reached 130kmph, and lost much of its strength while sweeping over the Sundarbans, Met officials said. 

4h ago