‘রোনালদো-মেসির সমপর্যায়ে পৌঁছাবে হালান্ড’

তার খেলায় ভীষণভাবে মজেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক তারকা পল স্কোলস।
erling haaland
ছবি: রয়টার্স

ক্লাব পর্যায়ের দারুণ ছন্দ আন্তর্জাতিক অঙ্গনেও মুদ্রিত করতে শুরু করেছেন এরলিং হালান্ড। নরওয়ের এই তরুণ স্ট্রাইকারকে নিয়ে তাই নতুন করে শুরু হয়েছে বন্দনা। তার খেলায় ভীষণভাবে মজেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক তারকা পল স্কোলসও।

চলতি সপ্তাহে আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম হ্যাটট্রিকের স্বাদ পেয়েছেন হালান্ড। তার কল্যাণে উয়েফা নেশন্স লিগে ঘরের মাঠে রোমানিয়াকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে নরওয়ে। ‘বি’ লিগের এক নম্বর গ্রুপের দ্বিতীয় স্থানেও উঠে এসেছে দলটি। তিন ম্যাচে তাদের অর্জন ৬ পয়েন্ট।

গত জানুয়ারিতে অস্ট্রিয়ান ক্লাব রেড বুল সালজবার্গ ছেড়ে বরুসিয়া ডর্টমুন্ডে যোগ দেন হালান্ড। তখন থেকেই অসাধারণ ফর্মে আছেন তিনি। জার্মান পরাশক্তিদের হয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ২১ গোল করেছেন তিনি। ম্যাচ খেলেছেন মাত্র ২৩টি।

শক্তিশালী শারীরিক গঠনের সঙ্গে রয়েছে গতি ও স্কিল। গোলপোস্টের সামনে প্রায় অপ্রতিরোধ্য। জালের ঠিকানা খুঁজে নেন অনায়াসে। ২০ বছর বয়সী হালান্ড তাই পেশাদার ক্যারিয়ারের শুরুতেই ফেলে দিয়েছেন সাড়া। তার মধ্যে ভবিষ্যতের মহাতারকার ছায়াও দেখতে পাচ্ছেন অনেকে।

paul scholes
ছবি: টুইটার

সোমবার ইউটিউব চ্যানেল স্টেডিয়াম অ্যাস্ট্রোকে দেওয়া সাক্ষাৎকারে স্কোলস বলেছেন, ‘আমি মনে করি, হালান্ড অসাধারণ। এখন পর্যন্ত যতটুকু দেখেছি, আমার মতে, সম্ভবত সে একদিন আপনাদের রোনালদো ও মেসির সমপর্যায়ে থাকবে।’

ডর্টমুন্ডে নাম লেখানোর আগে হালান্ডকে দলে টানতে উঠেপড়ে লেগেছিল ইউনাইটেড। কিন্তু সফল হয়নি। সবশেষ গ্রীষ্মকালীন দলবদলে ডর্টমুন্ডেরই আরেক তরুণ তারকা জ্যাডন স্যাঞ্চোকে কেনার চেষ্টা করেছিল রেড ডেভিলসরা। কিন্তু এবারও ব্যর্থতা হয়েছে তাদের সঙ্গী।

তবে সাবেক ক্লাবের একই পজিশনের এত খেলোয়াড়ের পেছনে ছোটার কারণটা বোধগম্য নয় স্কোলসের কাছে, ‘কখনোই আমার স্যাঞ্চোকে উপযুক্ত খেলোয়াড় মনে হয়নি। কারণ ইতোমধ্যে ওই ধরনের তিন জন খেলোয়াড় আমাদের স্কোয়াডে রয়েছে।’

৪৫ বছর বয়সী ইংল্যান্ডের সাবেক এই মিডফিল্ডার যোগ করেছেন, ‘দেখুন, সে দারুণ একজন খেলোয়াড় এবং সম্ভবত সে যে কোনো দলকে আরও শক্তিশালী করবে, কিন্তু চলতি বছর তাকে আমাদের লাগবেই, এমনটা কখনো মনে হয়নি।’

Comments