করোনাভাইরাস

২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ১৬৩৭, পরীক্ষা ১৫১৪৬

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ২১ জন। এখন পর্যন্ত মারা গেছেন পাঁচ হাজার ৬৮১ জন।

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ২১ জন। এখন পর্যন্ত মারা গেছেন পাঁচ হাজার ৬৮১ জন।

একই সময়ে ১৫ হাজার ১৪৬টি নমুনা পরীক্ষা করে এক হাজার ৬৩৭ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১০ দশমিক ৮১ শতাংশ। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে তিন লাখ ৯০ হাজার ২০৬ জনে দাঁড়াল।

আজ সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করা ২১ জনের মধ্যে ১৪ জন পুরুষ ও সাত জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ০-১০ বছরের মধ্যে, একজনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, একজনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, পাঁচ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব রয়েছেন ১৩ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৬২৭ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন তিন লাখ পাঁচ হাজার ৫৯৯ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ২১ লাখ ৭৮ হাজার ৭১৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৭ দশমিক ৯১ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৮ দশমিক ৩২ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

Comments

The Daily Star  | English

Getting the price right for telecom consumers

In a price-sensitive market like Bangladesh, the price of telecom services quite often makes the headlines

2h ago