বান্দরবানে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ইয়াবা চোরাকারবারি নিহত

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক রোহিঙ্গা ইয়াবা চোরাকারবারি নিহত হয়েছেন।
Gunfight_New_Logo
স্টার অনলাইন গ্রাফিক্স

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক রোহিঙ্গা ইয়াবা চোরাকারবারি নিহত হয়েছেন।

নিহত আদহাম (২৩) তমব্রু কোনার পাড়া রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা বলে জানিয়েছেন লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ।

বিজিবি ৩৪ ব্যাটালিয়নের এই কমান্ডিং অফিসার এক বিবৃতিতে জানান, ঘটনাস্থল থেকে ৪০ হাজার ইয়াবা ট্যাবলেট, একটি হাতে তৈরি পাইপগান ও দুটি কার্তুজ উদ্ধার করা হয়েছে।

আজ বুধবার ভোররাতে বাইশফাঁড়ি মক্করটিলা এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে বলে জানান তিনি।

বিবৃতিতে তিনি বলেন, ‘ভোররাত পৌনে ৪টার দিকে মিয়ানমারের পাহাড়ি এলাকা থেকে ১০-১২ জনের একটি দলকে বাংলাদেশে প্রবেশ করতে দেখে থামতে বলে বিজিবির একটি তল্লাশি টিম। এসময় বিজিবি সদস্যদের লক্ষ্য করে তারা গুলি ছুড়ে। বাধ্য হয়ে বিজিবিও পাল্টা গুলি ছুড়ে।’

‘বিজিবির দিকে গুলি করতে করতেই তারা পালিয়ে মিয়ানমারের সীমানায় চলে যায়। পরে ঘটনাস্থলে আহতাবস্থায় একজনকে পড়ে থাকতে দেখা যায়। তাকে উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন’, বলেন এই বিজিবি কর্মকর্তা।

এ ঘটনায় বিজিবির দুই সদস্য আহত হয়েছেন। তারা উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন বলে বিবৃতিতে জানানো হয়।

Comments

The Daily Star  | English

Peacekeepers can face non-deployment for rights abuse: UN

The UN peacekeepers can face non-deployment and even repatriation if the allegations of human rights against them are substantiated

33m ago