রংপুরে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে মামলা, এএসআই বরখাস্ত

রংপুরে এক স্কুলছাত্রীকে আটকে রেখে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগে রংপুরে ডিবি পুলিশের এক এএসআইকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
স্টার অনলাইন গ্রাফিক্স

রংপুরে এক স্কুলছাত্রীকে আটকে রেখে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগে রংপুরে ডিবি পুলিশের এক এএসআইকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রোববার সকালে হারাগাছ থানার ক্যাদারের পুল এলাকার এক ভাড়া বাড়িতে ধর্ষণের ঘটনাটি ঘটে বলে অভিযোগ রয়েছে। ধর্ষণের সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুজন নারীকেও আটক করেছে পুলিশ।

ভুক্তভোগীর পরিবার সূত্রে জানা যায়, হারাগাছ থানা এলাকার ময়নাকুঠি কচুটারি এলাকার নবম শ্রেণির এক ছাত্রীর সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন মহানগর ডিবি পুলিশের এএসআই রায়হানুল ইসলাম। সম্পর্কের সূত্র ধরে তিন দিন আগে ওই ছাত্রীকে ক্যাদারের পুল এলাকার ডা. শহিদুল্লাহ মিয়ার ভাড়াটিয়া আলেয়া ওরফে মেঘলা বেগমের বাড়িতে নিয়ে ধর্ষণ করে রায়হানুল।

পরে রোববার ভাড়াটিয়া মেঘলার সহায়তায় আরও দুজন তাকে ধর্ষণ করে। এতে সেই ছাত্রী অসুস্থ হয়ে পড়লে বিষয়টি জানাজানি হয়। পরে রাত সাড়ে আটটার দিকে পুলিশ তাকে ওই বাড়ি থেকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারের (ওসিসি) ভর্তি করায়। সেই সঙ্গে আটক করা হয় মেঘলা বেগম ও তার সহযোগী সুরভিকে। অভিযুক্ত রায়হানুলও পুলিশের হেফাজতে রয়েছে।

এ ঘটনায় ছাত্রীর বাবা হারাগাছ থানায় ধর্ষণ মামলা দায়ের করেছেন।

রংপুর মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মেয়েটি বলেছে পুলিশ সদস্যসহ দুজন তাকে ধর্ষণ করেছে। তবে সেই পুলিশ সদস্য ডিবি পুলিশের এএসআই রায়হানুল কিনা তা নিশ্চিত হতে তাকে জিম্মায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। যেহেতু অভিযোগ উঠেছে তাই তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এছাড়া অধিকতর তদন্তের স্বার্থে মামলাটি পিবিআই-তে হস্তান্তর করা হয়েছে।

Comments

The Daily Star  | English

Cyclone Remal completes crossing coast, now lies over Khulna’s Koyra

It will weaken into cyclonic storm within 2-3 hours, says BMD

17m ago