খেলা

রেকর্ডের ম্যাচে গেইলের শাস্তি

হতাশায় ব্যাট ছুঁড়ে ফেলায় উলটো সাজা হয়েছে এই ব্যাটিং দানবের। হতাশারও অবশ্য কারণও ছিল।
Jofra Archer & Chris Gayle
ছবি: আইপিএল ওয়েবসাইট

স্বীকৃত টি-টোয়েন্টিতে ১ হাজার ছক্কার অনন্য চূড়ায় উঠেছেন এই ম্যাচেই। ম্যাচটিতে তো আনন্দে ভাসার কথা ক্রিস গেইলের। কিন্তু হতাশায় ব্যাট ছুঁড়ে ফেলায় উলটো সাজা হয়েছে এই ব্যাটিং দানবের।

হতাশারও অবশ্য কারণও ছিল। কার্তিক তিয়াগীকে ১হাজারতম ছক্কা মেরে ৯৩ তে পৌঁছে ছিলেন। পরের ওভারে জোফরা আর্চারকে আরেক ছক্কায় গেইল চলে যান ৯৯ রানে। ২৩তম টি-টোয়েন্টি সেঞ্চুরি তখন হাতের নাগালে। কিন্তু আর্চারের ইয়র্কার সামলাতে না পেরে স্টাম্প উড়ে যায় তার। মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হয়ে হতাশায় ব্যাট ছুঁড়ে মারেন গেইল। পরে অবশ্য পরিস্থিতি সামলে আর্চারের সঙ্গে হাত মিলিয়ে বেরিয়ে যান।

আরও খবর- ১ হাজার ছক্কার চূড়ায় গেইল

কিন্তু তার হতাশার এই বহিঃপ্রকাশ আইপিএলের কোড অফ কন্ডাক্টের বিরুদ্ধে গিয়েছে। আইপিএল কর্তৃপক্ষ ম্যাচ শেষে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, এই জন্য গেইলের ম্যাচ ফির ১০ শতাংশ জরিমানা করা হয়েছে।

ম্যাচের পরই ম্যাচ রেফারি মানু নাইয়ারের কাছে নিজের দোষ স্বীকার করে নেন গেইল।

ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে এদিন ১ হাজার ছক্কার মাইলফলক স্পর্শ হয় তার। স্বীকৃত টি-টোয়েন্টিতে সাড়ে তেরো হাজারের রানের মধ্যে কেবল ছক্কাতেই তিনি নিয়েছেন ৬ হাজার ৬ রান। চার মেরেও নিয়েছেন ৪ হাজারের বেশি রান। অর্থাৎ কেবল কেবল চার-ছক্কাতেই রান করেছেন ১০ হাজারের বেশি।

গেইলের অমন জ্বলে উঠার দিনে অবশ্য জিততে পারেনি তার দল কিং ইলেভেন পাঞ্জাব। গেইলের ৬৩ বলে ৯৯ রানে ভর করে তারা করেছিল ১৮৫ রান। কিন্তু বেন স্টোকস, সঞ্জু স্যামসন আর স্টিভেন স্মিথের ব্যাটে ১৫ বল আগেই ৭ উইকেটে জিতে যায় রাজস্থান রয়্যালস।

Comments

The Daily Star  | English

2 MRT lines may miss deadline

The metro rail authorities are likely to miss the deadline for completing two of the six planned metro lines in Dhaka by 2030 as they have not yet started carrying out feasibility studies for the two lines.

2h ago