দু-একটি খারাপ কাজ সমস্ত উন্নয়নকে ম্লান করে দিতে পারে না: ওবায়দুল কাদের

নোয়াখালীতে সম্প্রতি নারী নির্যাতন ও ধর্ষণের ঘটনায় লজ্জিত ও বিব্রত জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দু-একটি খারাপ কাজ সমস্ত উন্নয়নকে ম্লান করে দিতে পারে না।
ওবায়দুল কাদের। ফাইল ফটো

নোয়াখালীতে সম্প্রতি নারী নির্যাতন ও ধর্ষণের ঘটনায় লজ্জিত ও বিব্রত জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দু-একটি খারাপ কাজ সমস্ত উন্নয়নকে ম্লান করে দিতে পারে না।

আজ শনিবার সকালে চৌমুহনী পৌর পার্ক ও পৌর আধুনিক বাস টার্মিনাল উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বর্তমান সরকার সন্ত্রাসী ও নারী নির্যাতনকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে। শেখ হাসিনার সরকার গরিবের কথা, দেশের উন্নয়ন অগ্রগতির কথা বলে এবং নির্যাতিত মানুষের পাশে দাঁড়ায়।

তিনি বলেন, নোয়াখালীতে সম্প্রতি নারী নির্যাতন ও ধর্ষণের ঘটনায় তিনি লজ্জিত ও বিব্রত। তবে দু-একটি খারাপ কাজ সমস্ত উন্নয়নকে ম্লান করে দিতে পারে না।

ধর্ষক, নারী নির্যাতনকারী, চাঁদাবাজ ও সন্ত্রাসীদের দলীয় পরিচয় তাদের রক্ষাকবচ হতে পারে না বলেও মন্তব্য করেন তিনি। 

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন নোয়াখালী জেলা প্রশাসক মো. খোরশেদ আলম খান ও নোয়াখালী পুলিশ সুপার মো. আলমগীর হোসেন।

সভায় বিএনপিকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, হাওয়া ভবনের নামে সর্বত্র লুটপাট করায় এবং দুর্নীতিবাজদের দলে স্থান দেওয়ায় বিএনপির রাজনীতির অপমৃত্যু হয়েছে। যার কারণে বিএনপি এ দেশের গণমানুষ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। 

তিনি বলেন, বিএনপি পূর্ণিমা রাতেও অমবস্যার অন্ধকার দেখতে পায়। নির্বাচনে ভরাডুবির ভয়ে বিএনপি নির্বাচনে অংশ নিয়েও মাঝপথ থেকে সরে দাঁড়ানো তাদের স্বভাব।

আওয়ামী লীগ সরকার গ্রামকে শহর করার লক্ষ্যে স্থানীয় সরকারকে আরও শক্তিশালী করার উদ্যোগ নিয়েছে বলেও জানান ওবায়দুল কাদের।

মন্ত্রী বলেন নোয়াখালীতে সোনাপুর-জোরালগঞ্জ, সোনাপুর- চৌমুহনী, চৌমুহনী চৌরাস্তা-কুমিল্লা টমছম ব্রিজ ও লক্ষ্মীপুর-ফেনী জেলা আঞ্চলিক মহাসড়কের চার লেনের কাজ দ্রুত এগিয়ে চলছে। এসব কাজ ছাড়াও চৌমুহনী বাইপাস সড়ক নির্মাণ ও নোয়াখালী বিমানবন্দর নির্মাণকাজ প্রকল্প হাতে নেওয়া হয়েছে এবং খুব শিগগির এসব কাজ শুরু হবে বলেও জানান মন্ত্রী।

Comments

The Daily Star  | English
wage workers cost-of-living crisis

The cost-of-living crisis prolongs for wage workers

The cost-of-living crisis in Bangladesh appears to have caused more trouble for daily workers as their wage growth has been lower than the inflation rate for more than two years.

1h ago