কল্যাণপুরে বস্তিতে আগুনে দগ্ধ একজনের মৃত্যু

রাজধানীর কল্যাণপুরের নতুন বাজার বস্তিতে আগুনে দগ্ধ আনোয়ার হোসেন (২১) মারা গেছেন।
গত শুক্রবার রাতে কল্যাণপুরের নতুন বাজারের বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের নয়টি ইউনিট কাজ করে। ছবি: স্টার

রাজধানীর কল্যাণপুরের নতুন বাজার বস্তিতে আগুনে দগ্ধ আনোয়ার হোসেন (২১) মারা গেছেন।

আজ রবিবার দুপুরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান বলে দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন হাসপাতালের আবাসিক সার্জন পার্থ শংকর পাল।

তিনি জানান, আগুনে আনোয়ারের শরীরের ৭৫ শতাংশ পুড়ে গিয়েছিল। অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ আক্তার হোসেন (১৯) এর অবস্থাও আশঙ্কাজনক, একই হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন তিনি।

জানা যায়, আগুনে মারা যাওয়া আনোয়ারের বাড়ি কিশোরগঞ্জের তাড়াইলে। একটি ভাঙারির দোকান গত ৪-৫ মাস ধরে কাজ করছিলেন আনোয়ার ও আক্তার।

বৃষ্টিতে দুর্ভোগে আশ্রয়হীন মানুষ

শুক্রবারের আগুনে বস্তির ৭০টি ঘর ও ১২টি দোকান পুড়ে যায় বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। এসব ঘরের প্রায় ৩৫০ বাসিন্দা খোলা আকাশের নিচে দিন কাটাচ্ছেন বলে জানিয়েছেন স্থানীয়রা।

ঘর পুড়ে যাওয়া রাসেল মিয়া জানান, গতকাল পুড়ে যাওয়া ঘর বাড়ির জায়গাতেই খোলা আকাশের নিচে রাত কাটালেও আজ সন্ধ্যার বৃষ্টি ও কাঁদায় সে আশ্রয়ও মিলছে না। দুই বাচ্চাকে নিয়ে কোথায় রাত কাটাবেন তাই নিয়ে দুঃশ্চিন্তায় আছেন।

আগুনে ক্ষতিগ্রস্তরা জানান, এ পর্যন্ত ২০ কেজি চাল ও ২০০০ টাকা করে নগদ সহায়তা পেয়েছেন তারা। তবে মাথা গোঁজার ঠাঁই না থাকায় পড়েছেন দুর্ভোগে।

Comments