জুয়েল হত্যা: ৫ আসামির ৩ দিন করে রিমান্ড

কোরআন অবমাননার গুজব ছড়িয়ে শহিদুন্নবী জুয়েল (৫০) নামে এক ব্যক্তিকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যার ঘটনায় পাঁচ আসামির প্রত্যেকের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ মঙ্গলবার রিমান্ডের আবেদন শুনানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম ফেরদৌসী বেগম এ রিমান্ড মঞ্জুর করেন।
ছবিটি ফেসবুক থেকে নেওয়া

কোরআন অবমাননার গুজব ছড়িয়ে শহিদুন্নবী জুয়েল (৫০) নামে এক ব্যক্তিকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যার ঘটনায় পাঁচ আসামির প্রত্যেকের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ মঙ্গলবার রিমান্ডের আবেদন শুনানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম ফেরদৌসী বেগম এ রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডের আসামিরা হলেন— রফিক ইসলাম (২০), আশরাফুল আলম (২২), বায়েজিদ ইসলাম (২৪), মাসুম আলী (৩৫) ও শফিকুল ইসলাম (২৫)। তাদের সবার বাড়ি পাটগ্রাম উপজেলার বুড়িমারী এলাকায়।

হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা লালমনিরহাট ডিবি পুলিশের পরিদর্শক মাহমুদুন্নবী দ্য ডেইলি স্টারকে জানান, শনিবার এই পাঁচ আসামি গ্রেপ্তার হলে রোববার সন্ধ্যায় তাদেরকে আদালতে সোর্পদ করে প্রত্যেকের পাঁচ দিন করে রিমান্ডের আবেদন করা হয়। আদালত আজ দুপুরে আবেদন শুনানি শেষে প্রত্যেকের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

জুয়েল হত্যার ঘটনায় গত ৩০ অক্টোবর সকালে জেলা প্রশাসন তিন সদস্যের একটি তদন্ত কমিটি করে। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) টিএমএ মোমিনকে কমিটির প্রধান করা হয়। তদন্ত শেষে আজ দুপুরে কমিটি তাদের প্রতিবেদন জেলা প্রশাসক মো. আবু জাফরের কাছে জমা দেয়। তদন্ত কমিটির অন্য দুই সদস্য হলেন— অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) রবিউল ইসলাম ও পাটগ্রাম উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কামরুন নাহার।

তদন্ত কমিটির প্রধান টিএমএ মোমিন আজ দুপুরে সাংবাদিকদের বলেন, ‘জুয়ের হত্যার ঘটনায় তদন্ত কমিটি কোরআন অবমাননার কোনো ঘটনা পায়নি। শুধু কোরআন অবমাননার গুজব ছড়িয়ে জুয়েলকে পিটিয়ে হত্যা করে মরদেহ আগুনে পুড়িয়ে দিয়েছে।’

তদন্ত কমিটি আরও কিছু গুরুত্বপুর্ণ তথ্য উদঘাটন করেছে, যেগুলো এই মুহূর্তে প্রকাশ করা যাচ্ছে না বলে উল্লেখ করে তিনি আরও বলেন, ‘জেলা প্রশাসক তদন্ত প্রতিবেদনের বিষয়ে সরকারের উচ্চমহলকে অবহিত করবেন।’

কোরআন অবমাননার অভিযোগ তুলে গত ২৯ অক্টোবর সন্ধ্যায় লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরের পাশে বুড়িমারী বাজারে শহিদুন্নবী জুয়েল নামে এক ব্যক্তিকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যা করা হয়। জুয়েল রংপুর শহরের মৃত আব্দুল ওয়াজেদ মিয়ার ছেলে। তিনি রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সাবেক গ্রন্থাগারিক। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন।

আরও পড়ুন:

লালমনিরহাটে পিটিয়ে ও পুড়িয়ে হত্যা: গ্রেপ্তার আরও ৬

জুয়েলকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যা, গ্রেপ্তার আরও ৫

জুয়েল হত্যা: গ্রেপ্তার ৫ আসামির রিমান্ড আবেদন শুনানি আজ

জুয়েলের মরদেহের অপেক্ষায় শোকার্ত পরিবার

কোরআন অবমাননার প্রমাণ পায়নি মানবাধিকার কমিশনের তদন্ত কমিটি

জুয়েলকে হত্যার ঘটনা তদন্তে জাতীয় মানবাধিকার কমিশন

জুয়েলকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যার ঘটনায় ৩ মামলা, গ্রেপ্তার ৫

লালমনিরহাটে পিটিয়ে ও পুড়িয়ে হত্যার ঘটনা তদন্তে কমিটি

Comments

The Daily Star  | English
biman flyers

Biman does a 180 to buy Airbus planes

In January this year, Biman found that it would be making massive losses if it bought two Airbus A350 planes.

5h ago