বাংলাদেশে আসার আগে নেপাল দলে ফের করোনার আঘাত

তাদের স্কোয়াডের আরও দুই খেলোয়াড় আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে।
bangladesh football team
ছবি: ফিরোজ আহমেদ

দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে বাংলাদেশের উদ্দেশে উড়াল দেওয়ার আগে ফের দুঃসংবাদ পেয়েছে নেপাল জাতীয় ফুটবল দল। তাদের স্কোয়াডের আরও দুই খেলোয়াড় আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে।

সূচি অনুসারে, আগামীকাল বৃহস্পতিবার সকালে চার্টার্ড ফ্লাইটে করে ঢাকায় অবতরণের কথা রয়েছে নেপালের। খেলোয়াড়, কোচ, কর্মকর্তা মিলিয়ে মোট ৩৫ সদস্যের বহর নিয়ে আসছে তারা।

প্রীতি ম্যাচগুলোকে সামনে রেখে গত ৩১ অক্টোবর থেকে প্রস্তুতি শুরু করেছিল নেপাল। তার আগেই দলটির ৩০ সদস্যের প্রাথমিক স্কোয়াডের চার খেলোয়াড় কোভিড-১৯ পজিটিভ হন। এরপর গতকাল মঙ্গলবার আরও দুই খেলোয়াড়ের করোনা শনাক্ত হয়েছে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বুধবার জানিয়েছেন, ঢাকায় পা রাখার পর আরও একবার করোনাভাইরাস পরীক্ষা করা হবে নেপালের বহরের, ‘আগামী শুক্রবার পর্যন্ত নেপাল ফুটবল দলের সকল সদস্যকে হোটেলে অবস্থান করতে হবে এবং তাদের ফের কোভিড-১৯ পরীক্ষা করানো হবে। ফল নেগেটিভ এলে শনিবার থেকে তারা অনুশীলন শুরু করতে পারবে।’

আগামী ১৩ ও ১৭ নভেম্বর নেপালের বিপক্ষে প্রীতি ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। এই চ্যালেঞ্জ সামনে রেখে জেমি ডের শিষ্যরা গত ২৪ অক্টোবর থেকে অনুশীলন করে যাচ্ছে।

বাংলাদেশের জন্য মাথাব্যথার কারণও কম নেই। করোনার কারণে লম্বা সময় খেলা বন্ধ থাকায় ফিটনেস ঘাটতি তো রয়েছেই, বাম হাতে চোট পেয়েছেন অভিজ্ঞ মিডফিল্ডার মামুনুল ইসলাম। কোনো ম্যাচেই তার খেলার সম্ভাবনা নেই। তাছাড়া, শারীরিক অসুস্থতার কারণে নিজেকে সরিয়ে নিয়েছেন ডিফেন্ডার টুটুল হোসেন বাদশা। তিনি ক্যাম্পেই যোগ দেননি।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

7h ago