নারীদের আইপিএলের শুরুতেই জাহানারার ঝলক

নারীদের আইপিএলের প্রথম ম্যাচে ভেলোসিটির হয়ে বল হাতে দারুণ নৈপুণ্য দেখালেন তিনি।
jahanara
ছবি: টুইটার

সবশেষ মাঠে নেমেছিলেন গত ফেব্রুয়ারিতে, টি-টোয়েন্টি বিশ্বকাপে। এরপর আট মাসের লম্বা বিরতি। কিন্তু মরচে পড়েনি পেসার জাহানারা আলমের বোলিংয়ে। নারীদের আইপিএলের প্রথম ম্যাচে ভেলোসিটির হয়ে দারুণ নৈপুণ্য দেখালেন তিনি। প্রতিপক্ষ সুপারনোভাসের ইনিংসের সর্বোচ্চ দুই রান সংগ্রাহককে নিজের ঝুলিতে পুরলেন বাংলাদেশের এই তারকা।

বুধবার শারজাহতে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১২৬ রান তুলেছে সুপারনোভাস। চার ওভারের কোটা পূর্ণ করে ২৭ রানে ২ উইকেট নিয়েছেন জাহানারা। ইনিংসের দ্বিতীয় ওভারে আক্রমণে গিয়ে ডট বল খেলিয়েছেন আটটি।

কাগজে-কলমে আসরের নামটা উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ। তবে নারীদের আইপিএল হিসেবেই তা পরিচিতি লাভ করেছে। প্রতিযোগিতার এটি তৃতীয় আসর। মিতালি রাজের নেতৃত্বে গতবারের মতো এবারও জাহানারা খেলছেন ভেলোসিটিতে।

এক ওভারের চারটি ভিন্ন ভিন্ন স্পেলে বল করতে হয়েছে জাহানারাকে। ফলে দীর্ঘ দিন পর খেলতে নামার চ্যালেঞ্জের পাশাপাশি পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়ার লড়াইও করেছেন তিনি। আর দুটি পরীক্ষাতেই সফলভাবে উতরে গেছেন এই ২৭ বছর বয়সী ক্রিকেটার।

ইনিংসের চতুর্দশ ও নিজের তৃতীয় ওভারে চামারি আতাপাত্তুকে ফেরান জাহানারা। ৩৯ বলে ৪৪ রান করে তিনি ক্যাচ দেন লং অনে। এরপর ইনিংসের ১৭তম ও নিজের শেষ সুপারনোভাসের অধিনায়ক হারমানপ্রীত কাউরকে আউট করেন জাহানারা। ২৭ বলে ৩১ করে শর্ট ফাইন লেগে ক্যাচ দিয়ে বিদায় নেন তিনি।

বাংলাদেশের আরেক তারকা ক্রিকেটার সালমা খাতুনকে দলভুক্ত করেছে ট্রেইলব্লেজার্স। আগামীকাল বৃহস্পতিবার একই ভেন্যুতে তাদের বিপক্ষে মাঠে নামবে জাহানারার দল।

Comments

The Daily Star  | English

Cow running amok in a shopping mall: It’s not a ‘moo’ point

Animals in Bangladesh are losing their homes because people are taking over their spaces.

2h ago