শীর্ষ খবর

যৌতুকের জন্য স্ত্রীকে হত্যা, স্বামীর ফাঁসি

চট্টগ্রামের পশ্চিম সদরঘাট এলাকায় যৌতুকের দাবিতে শ্বাসরোধ করে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীকে ফাঁসির সাজা দিয়েছেন আদালত।
Gavel

চট্টগ্রামের পশ্চিম সদরঘাট এলাকায় যৌতুকের দাবিতে শ্বাসরোধ করে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীকে ফাঁসির সাজা দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-৭ এর বিচারক মুন্সী আব্দুল মজিদের আদালত এই সাজা ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত আসামী সানু মিয়া (৩৫) ব্রাহ্মণবাড়িয়ার মো. সিরাজ মিয়ার সন্তান।

আদালত সানু মিয়াকে ৫০ হাজার টাকা জরিমানাও করেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে জেল হাজতে পাঠানো হয়।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের-৭ পিপি খন্দকার আরিফুল ইসলাম বলেন, আদালত সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে তাকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর ও একই সঙ্গে চট্টগ্রামের জেলা প্রশাসককে অর্থদণ্ডের টাকা আদায় করে আদালতের মাধ্যমে নিহতের পরিবারকে দিতে বলেছেন।

পুরো বিচার প্রক্রিয়ায় ১০ জন সাক্ষীর মধ্যে সাত জনের সাক্ষ্য গ্রহণ করেছেন আদালত।

মামলার নথি থেকে জানা যায় ২০১৭ সালের ১৫ জানুয়ারি স্ত্রী ইতি বেগমকে যৌতুকের জন্য মারধর ও নির্যাতন করে হত্যা করেন সানু মিয়া। পরে লাশ ফ্যানের সঙ্গে ঝুলিয়ে আত্মহত্যার নাটক সাজান। এলাকার লোকজন তাকে ধরে পুলিশে খবর দিলে তাকে গ্রেপ্তার করা হয়।

পরে নিহতের বোন থানায় হত্যা মামলা দায়ের করেন। একই বছরের ২৭ ফ্রেব্রুয়ারি সানুকে আসামি করে চার্জশীট দেয় পুলিশ। পরে ৬ জুলাই ২০১৭ তে আদালত তার বিরুদ্ধে চার্জ গঠন করেন।

Comments

The Daily Star  | English

Economy with deep scars limps along

Business and industrial activities resumed yesterday amid a semblance of normalcy after a spasm of violence, internet outage and a curfew that left deep wounds in almost all corners of the economy.

4h ago