বাবর-হায়দারের ব্যাটে সিরিজ পাকিস্তানের

রোববার রাওয়ালপিন্ডিটে দ্বিতীয় টি-টোয়েন্টিতেও লড়াই হলো একপেশে

আগের ম্যাচে জিম্বাবুয়েকে টেনেছিলেন তরুণ ওয়েসলি মাধভেরে। এবার তিনি থিতু হয়ে বড় করতে পারেননি ইনিংস। হারিস রউফের পেস আর উসমান কাদির লেগ স্পিনে কাবু হয়ে ইনিংস এগিয়ে নিতে না পারার দায় আরও কজনেরও। সিরিজ বাঁচানোর ম্যাচে তাই দেড়শোও পেরুতে পারেনি তারা। সহজ লক্ষ্যে পাকিস্তান অধিনায়ক বাবর আজমের ব্যাটে দেখা গেছে ফের আস্থার ছবি, সঙ্গে হায়দর আলি মিলে কাজটা করে দেন সহজ।

রোববার রাওয়ালপিন্ডিটে দ্বিতীয় টি-টোয়েন্টিতেও লড়াই হলো একপেশে। জিম্বাবুয়ের ১৩৪ রান ২৯ আগে পেরিয়ে ৮ উইকেটে জিতেছে পাকিস্তান।

দলকে জেতাতে ২৮ বলে ৫১ করেন বাবর। হায়দার ৪৩ বলে ৬৬ করে খেলা শেষ করেই আসেন। টানা দুই ম্যাচ জিতে তাই তিন ম্যাচের সিরিজও নিশ্চিত হয়ে গেল স্বাগতিকদের।

১৩৫ রান তাড়ায় নেমে এই ম্যাচেও শুরুতে ফেরেন ফখর জামান। কিন্তু এরপর শতরানের জুটি পেয়ে যান বাবর-হারিস। ফিফটি পেরিয়ে ব্লেসিং মুজারাব্বানির বলে বাবর যখন ফিরছেন, জয় থেকে তখন খুবই কাছে তার দল। খুশদিল শাহকে নিয়ে বাকি কাজটা তড়িঘড়িই সেরে নেন হায়দার।

এর আগে টস হেরে ব্যাট করতে গিয়ে শুরুতেই অভিজ্ঞ ব্র্যান্ডন টেইলরকে হারায় জিম্বাবুয়ে। অধিনায়ক চামু চিবাবা আগ্রাসী মেজাজ দেখিয়েও থামেন দ্রুতই। শন উইলিয়ামস থামেন দুই অঙ্কে যেতেই।

মাধভেরের উপরই পড়ছিল ভার। তবে এই তরুণ এবার ২২ বলে ২৪ করে শিকার হন উসমান কাদিরের লেগ স্পিনে। কিংবদন্তি লেগ স্পিনার আব্দুল কাদিরের এই ছেলে ৪ ওভার বল করে ২৩ রানে নিয়েছেন ৩ উইকেট। 

শেষ দিকে রায়ান বার্ল ২২ বলে ৩২ না করলে জিম্বাবুয়ে থামত একশো পেরনোর আগেই।

সংক্ষিপ্ত স্কোর:
জিম্বাবুয়ে: ২০ ওভারে ১৩৪/৭ (টেইলর ৩, চিবাবা ১৫, উইলিয়ামস ১৩, মাধভেরে ২৪, রাজা ৭, বার্ল ৩২, চিগুম্বুরা ১৮, টিরিপানো ১৫, চিসোরো ৩*; হাসনাইন ০/২৮, রউফ ৩/৩১, আশরাফ ১/২০, ওয়াহাব ০/৩১, কাদির ৩/২৩)
পাকিস্তান: ১৫.১ ওভারে ১৩৭/২ (ফখর ৫, বাবর ৫১, হায়দার ৬৬*, খুশদিল ১১*; মুজারাবানি ২/৩৩, এনগারাভা ০/২৮, টিরিপানো ০/১৮, চিসোরো ০/২৬, উইলিয়ামস ০/১১, রাজা ০/২০)
ফল: পাকিস্তান ৮ উইকেটে জয়ী
সিরিজ: ৩ ম্যাচ সিরিজে পাকিস্তান ২-০তে এগিয়ে
ম্যান অব দা ম্যাচ: হায়দার আলি

 

Comments

The Daily Star  | English
Cyclone Sitrang

As Cyclone Remal approaches, tension grips Bagerhat’s coastal areas

Thousands of residents in Bagerhat live in fear as rising water levels flood Rampal, Mongla, and Morrelganj upazilas. The low embankments overflow during high tides, causing residential areas to flood. During storms and tidal surges, locals in these areas endure unbearable suffering.

1h ago