শীর্ষ খবর

সিনহা হত্যা মামলা বাতিল চেয়ে করা রিভিশনের শুনানি ১৩ ডিসেম্বর

মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যা মামলা বাতিল চেয়ে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে করা রিভিশন আবেদনের গ্রহণযোগ্যতা নিয়ে অধিকতর শুনানির দিন পিছিয়েছে। শুনানির পরবর্তী দিন ধার্য করা হয়েছে ১৩ ডিসেম্বর।
সিনহা মো. রাশেদ খান। ছবি: সংগৃহীত

মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যা মামলা বাতিল চেয়ে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে করা রিভিশন আবেদনের গ্রহণযোগ্যতা নিয়ে অধিকতর শুনানির দিন পিছিয়েছে। শুনানির পরবর্তী দিন ধার্য করা হয়েছে ১৩ ডিসেম্বর।

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পিপি ফরিদুল আলম জানান, আজ মঙ্গলবার হত্যা মামলার প্রধান আসামি বহিস্কৃত পুলিশ পরিদর্শক লিয়াকত আলীর আইনজীবি শুনানি না করে সময়ের আবেদন জানান আদালতে। আদালতের বিচারক মোহাম্মদ ঈসমাইল আবেদন গ্রহণ করে পরবর্তী শুনানির দিন ১৩ ডিসেম্বর ধার্য করেন।  

মামলার প্রধান আসামি লিয়াকত আলীর পক্ষে আইনজীবী মো. ফারহান শাহরিয়ার বিন নুর গত ৪ অক্টোবর কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে রিভিশন আবেদনটি করেন।

গত ২০ অক্টোবর রিভিশন আবেদনটি ত্রিপক্ষীয় শুনানির মাধ্যমে আদেশের দিন ধার্য ছিল। সেদিন

শুনানিতে সিনহা মো. রাশেদ হত্যা মামলার বাদী শারমিন শাহরিয়া ফেরদৌসের আইনজীবী মোহাম্মদ মোস্তফা রিভিশন আবেদনটি শুনানির জন্য বাদীনির পক্ষে সময় প্রার্থনা করায় জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল সময়ের আবেদন মঞ্জুর করে আবেদনটির শুনানির জন্য পরবর্তী দিন ১০ নভেম্বর ধার্য করেন।

গত ৩১ জুলাই রাত সাড়ে ৯টায় কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শাপলাপুর আর্মড পুলিশ ব্যাটালিয়ানের (এপিবিএন) তল্লাশি চৌকিতে পুলিশ পরিদর্শক লিয়াকত আলীর গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান।

গত ৫ আগস্ট সিনহার বড়বোন শারমিন শাহরিয়া ফেরদৌস (৪২) বাদী হয়ে বরখাস্ত হওয়া লিয়াকত আলী, সাবেক ওসি প্রদীপ কুমার দাশ, নন্দলাল রক্ষিত, সাফানুর করিম, কনস্টেবল কামাল হোসেন, কনস্টেবল আবদুল্লাহ আল মামুন ও এএসআই লিটন মিয়াসহ ৯ জনকে আসামি করে টেকনাফ জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে হত্যা মামলা করেন। এ মামলায় পদ্ধতিগত আইনি ত্রুটি আছে দাবি করে মামলাটি বাতিল চেয়ে ক্রিমিনাল প্রসিডিউর এর ৪৩৫/৪৩৯ ধারায় প্রধান আসামি লিয়াকতের পক্ষে রিভিশন আবেদনটি করা হয়।

Comments

The Daily Star  | English
Price of 12kg LPG cylinder hiked

Price of 12kg LPG cylinder hiked by Tk 8

The Bangladesh Energy Regulatory Commission (BERC) today raised the price of liquefied petroleum gas (LPG) by Tk 0.66, setting the new rate at Tk 123.52 per kg, up from the previous Tk 122.86

2h ago