সুফিলের গোল জেমি ডের চোখে ‘টপ ক্লাস’

বাংলাদেশ কোচ বললেন, প্রতিপক্ষ যে-ই হোক, এমন গোল যেকোনো পর্যায়েই টপ ক্লাস।
Mahbubur Rahman Sufil
ঘিরে থাকা বাধার সব দেয়াল টপকে বল জালে জড়াচ্ছেন সুফিল। ছবি: ফিরোজ আহমেদ

প্রায় মাঝমাঠে বল পেয়েছিলেন মাহবুবুর রহমান সুফিল। বাঁ প্রান্ত ধরে ক্ষিপ্র গতিতে তা নিয়ে ছুটলেন তিনি। বক্সের মধ্যে গিয়ে পেলেন নেপালের দুই ডিফেন্ডারকে, সামনে বাধার দেয়াল গোলরক্ষকও। সুফিল ওর মধ্যেই দূরের পোস্টে করে নিলেন জায়গা। দৃষ্টিনন্দন ওই গোলেই জয় নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের। ম্যাচ শেষে তার এমন স্কিলের প্রশংসা ঝরেছে কোচ জেমি ডের কণ্ঠে।

শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দর্শকে ভরপুর গ্যালারিতে ফিফা প্রীতি ম্যাচে নেপালকে ২-০ গোলে হারায় বাংলাদেশ।

নির্ধারিত সময়ের বাকি তখন আর ১০ মিনিট। নেপালের ফেরার সম্ভাবনা দূর করতে নাবীব নেওয়াজ জীবনের গোলে এগিয়ে থাকা বাংলাদেশের দরকার অন্তত আরেক গোল। বদলি নামা বসুন্ধরা কিংসের ফরোয়ার্ড সুফিল তখনই দেখালেন এই অসাধারণ মুন্সিয়ানা।

Mahbubur Rahman Sufil
চোখ ধাঁধানো গোল করে যেন উড়তে চাইলেন সুফিল। ছবি: ফিরোজ আহমেদ

ম্যাচ শেষে বাংলাদেশ কোচ বললেন, প্রতিপক্ষ যে-ই হোক, এমন গোল যেকোনো পর্যায়েই টপ ক্লাস, ‘দ্বিতীয় গোলকে তো কেবল খুব ভালো বললেই চলছে না, তা ছিল আসলে চোখ ধাঁধানো। ডিফেন্ডারদের গতিতে পরাস্ত করা, মাথা ঠাণ্ডা রাখা এবং টপ ক্লাস প্লেসিং শটে জালে জড়ানো। আমি বলব দুর্দান্ত।’

ম্যাচের দশম মিনিটে বাংলাদেশকে এগিয়ে দেন আবাহনী লিমিটেডের স্ট্রাইকার জীবন। সাদ উদ্দিনের ক্রস থেকে বল পেয়ে ভলিতে জালে জড়ান তিনি। সুযোগ হাতছাড়া না করায় কোচ জেমি বাহবা দিলেন জীবনকেও, ‘খুব ভালো দুই গোল। খুব ভালোভাবে বানানো হয়েছে বল। নিখুঁত ক্রস ছিল সাদের, জীবন খুব ভালো ফিনিশ করেছে।’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীতে উৎসর্গ হয়েছে বাংলাদেশ-নেপালের দুটি প্রীতি ম্যাচের সিরিজ। দ্বিতীয় ও শেষ ম্যাচটি একই ভেন্যুতে আগামী মঙ্গলবার অনুষ্ঠিত হবে।

Comments

The Daily Star  | English

Death came draped in smoke

Around 11:30, there were murmurs of one death. By then, the fire, which had begun at 9:50, had been burning for over an hour.

41m ago