শীর্ষ খবর

ফরিদপুরে যুবদলের মিছিলে পুলিশের বাধা, ৯ নেতা-কর্মী গ্রেপ্তার

ফরিদপুরে যুবদলের বিক্ষোভ মিছিলে বাধা দিয়েছে পুলিশ। ওই মিছিল থেকে পুলিশ জেলা যুবদলের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নয় জনকে গ্রেপ্তার করেছে।
Faridpur.jpg
ফরিদপুরে যুবদলের বিক্ষোভ মিছিলে বাধা দিয়েছে পুলিশ। ছবি: সংগৃহীত

ফরিদপুরে যুবদলের বিক্ষোভ মিছিলে বাধা দিয়েছে পুলিশ। ওই মিছিল থেকে পুলিশ জেলা যুবদলের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নয় জনকে গ্রেপ্তার করেছে।

আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে ফরিদপুর শহরের মুজিব সড়কে জেলখানার সামনে এ ঘটনা ঘটে।

পুলিশের দাবি, আসন্ন ফরিদপুর পৌরসভার নির্বাচন বানচাল করার জন্য যুবদল সড়কে যানবাহন চলাচলে বাধাদান ও যানবাহন ভাঙচুরের উদ্যোগ নিলে মিছিলটি ছত্রভঙ্গ করে দেওয়া হয় এবং ঘটনাস্থল থেকে নয় জনকে গ্রেপ্তার করা হয়।

জেলা বিএনপি সূত্রে জানা গেছে, ঢাকা-৯ ও পাবনা-৪ আসনের উপনির্বাচনের ফল বাতিল করে নতুন নির্বাচনের দাবিতে সারাদেশে বিক্ষোভ কর্মসূচি গ্রহণ করে কেন্দ্রীয় যুবদল। এরই অংশ হিসেবে আজ বিক্ষোভ মিছিল বের করে জেলা যুবদল। মিছিলটি ফরিদপুরের কোর্ট চত্বর থেকে শুরু হয়ে মুজিব সড়ক দিয়ে জনতা ব্যাংক মোড়ের দিকে এগুতে থাকে। মিছিলটি জেলা কারাগারের প্রধান ফটক পাড় হওয়ার সময় পুলিশ ওই মিছিলে হামলা চালিয়ে যুবদলের নেতা-কর্মীদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতরা হলেন, জেলা যুবদলের সভাপতি মো. রাজীব হোসেন (৪০), সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন (৩৯), সহ-সম্পাদক আলী মোহাম্মদ (২৯), শ্রম বিষয়ক সম্পাদক ইব্রাহিম মাহমুদ (৪০) এবং কর্মী মো. ওমর ফারুক (৩২), ফয়সাল সর্দার (৩১), মো. রাজীব (২৫), এসএম আজমল হোসেন (৩৫) ও  সরল ইসলাম (২২)।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোরশেদ আলম বলেন, ‘আসন্ন ফরিদপুর পৌরসভা নির্বাচনকে বানচাল করার উদ্দেশ্যে যুবদলের নেতা-কর্মীরা সড়কে নেমে যানবাহন চলাচলে বাধা প্রদান ও ভাঙচুরের উদ্যোগ নেয়। পুলিশ এ কাজে বাধা দিলে তারা মারমুখী হয়ে ওঠে। সেসময় জনগণের জীবন ও সম্পত্তির নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিরোধমূলক ব্যবস্থা হিসেবে ফৌজদারি দণ্ডবিধির ১৫১ ধারায় তাদেরকে গ্রেপ্তার করে বিকালে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়ে দেওয়া হয়।’

এ বক্তব্য নাকচ করে জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ মোদাররেছ আলী ইছা বলেন, ‘এটি ছিল যুবদলের দেশব্যাপী কেন্দ্রীয় কর্মসূচি। তাছাড়া ফরিদপুর পৌরসভা নির্বাচনে বিএনপি দলীয় প্রার্থী নিয়ে অংশ নিচ্ছে।’

‘এ নির্বাচন বানচাল কেন যুবদল করবে’ প্রশ্ন রেখে তিনি বলেন, ‘সরকার বিরুদ্ধমত দমন করার উদ্দেশ্যে এ মিথ্যার আশ্রয় নিয়েছে।’

Comments

The Daily Star  | English

Loan default now part of business model

Defaulting on loans is progressively becoming part of the business model to stay competitive, said Rehman Sobhan, chairman of the Centre for Policy Dialogue.

5h ago