পেরু ০-২ আর্জেন্টিনা

প্যারাগুয়ের বিপক্ষে হোঁচটের পর জয় দরকার ছিল: মেসি

প্যারাগুয়ের কাছে অপ্রত্যাশিতভাবে পয়েন্ট খোয়ানোর পর জয়ে ফেরায় খুশি বার্সেলোনা তারকা মেসি।
messi
ছবি: টুইটার

বিশ্বকাপ বাছাইপর্বের লড়াইয়ে পেরুকে তাদের মাঠেই পরাস্ত করেছে আর্জেন্টিনা। ম্যাচ শেষে দলটির অধিনায়ক লিওনেল মেসি বলেছেন, জয়টা তাদের প্রয়োজন ছিল।

বুধবার বাংলাদেশ সময় সকালে লিমায় স্বাগতিকদের ২-০ গোলে হারায় লিওনেল স্কালোনির দল। আগের ম্যাচে নিজেদের মাটিতে হোঁচট খেয়েছিল তারা। কাতার বিশ্বকাপের বাছাইয়ে টানা দুই জয়ের পর লা বোম্বোনেরায় প্যারাগুয়ের সঙ্গে আলবিসেলেস্তেরা ড্র করেছিল ১-১ ব্যবধানে।

পেরু মাঠে আর্জেন্টিনার সবশেষ জয়টি ছিল ২০০৪ সালে। ১৬ বছর পর সেখানে পূর্ণ পয়েন্ট আদায় করে নিতে একটি করে গোল করে নিকোলাস গঞ্জালেজ ও লাউতারো মার্তিনেজ। দুটি গোলই আসে ম্যাচের প্রথমার্ধে।

প্যারাগুয়ের কাছে অপ্রত্যাশিতভাবে পয়েন্ট খোয়ানোর পর জয়ে ফেরা প্রসঙ্গে বার্সেলোনা তারকা মেসি বলেছেন, ‘জয় পাওয়াতে ভীষণ খুশি। আগের দিনের ওই ম্যাচের পর এটা আমাদের দরকার ছিল। শুরু থেকেই আমরা দারুণ খেলেছি। আমরা গোল পেয়েছি এবং অনেকগুলো সুযোগ তৈরি করেছি।’

বাছাইয়ের চার রাউন্ড শেষে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দুই নম্বরে আছে আর্জেন্টিনা। ১ পয়েন্ট নিয়ে নয় নম্বরে রয়েছে পেরু। দিনের আরেক ম্যাচে উরুগুয়েকে ২-০ গোলে হারিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে ব্রাজিল। তাদের পয়েন্ট ১২।

রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী তারকা মেসি নিজেদের পারফরম্যান্সে দেখছেন ধারাবাহিকতার লক্ষণ, ‘আগের ম্যাচের দ্বিতীয়ার্ধে আমরা ভালো খেলেছিলাম। আমি মনে করি, আমরা সেই ধারাটা বজায় রেখেছি এবং কিছু কিছু ক্ষেত্রে খেলার মানের উন্নতিও হয়েছে। এভাবেই আমাদেরকে এগিয়ে যেতে হবে।’

পেরুর বিপক্ষে গোল-অ্যাসিস্ট না জুটলেও ছন্দে ছিলেন ৩৩ বছর বয়সী মেসি। ৩৮তম মিনিটে তার চিপ ক্রসবারের উপর দিয়ে চলে যায়। ৭৭তম মিনিটে তার নেওয়া বাঁ পায়ের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। মাঝে ডি-বক্সে ফাউলের শিকার হলেও তার পেনাল্টির আবেদনে সাড়া দেননি রেফারি।

জাতীয় দলের জার্সিতে ১৪২তম ম্যাচ খেলতে নামা মেসি যোগ করেছেন, ‘যখনই আমি খেলতে নামি, আমি নিজের সেরাটা উজাড় করে দেওয়ার চেষ্টা করি এবং এই জার্সির জন্য লড়াই করার জন্য নিজেকে যোগ্য মনে করি। পরিশ্রম চালিয়ে যেতে এবং ম্যাচে অবদান রাখতে আমার ভালো লাগছে।’

Comments

The Daily Star  | English

Israeli occupation 'affront to justice'

Arab states tell UN court; UN voices alarm as Israel says preparing for Rafah invasion

1h ago