ফ্রান্সবিরোধী পোস্ট দেওয়ায় ১৫ বাংলাদেশিকে ফেরত পাঠাল সিঙ্গাপুর

ফ্রান্সে সন্ত্রাসী হামলার প্রতিক্রিয়ায় সামাজিক যোগাযোগমাধ্যমে সহিংস ও সাম্প্রদায়িক পোস্ট দেওয়ায় ১৫ জন বাংলাদেশিকে ফেরত পাঠিয়েছে সিঙ্গাপুর।
dhaka airport
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর। ফাইল ছবি

ফ্রান্সে সন্ত্রাসী হামলার প্রতিক্রিয়ায় সামাজিক যোগাযোগমাধ্যমে সহিংস ও সাম্প্রদায়িক পোস্ট দেওয়ায় ১৫ জন বাংলাদেশিকে ফেরত পাঠিয়েছে সিঙ্গাপুর।

আজ মঙ্গলবার সিঙ্গাপুরের কর্মকর্তাদের বরাত দিয়ে এ তথ্য জানায় এএফপি।

সম্প্রতি কয়েকটি সন্ত্রাসী হামলার পর ফ্রান্সে উচ্চ সতর্কতা জারি করা হয়। একজন শিক্ষককে শিরশ্ছেদের পর নিস শহরের একটি গির্জায় হামলা চালায় সন্ত্রাসীরা।

সিঙ্গাপুরের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, সেপ্টেম্বরের শুরু থেকে সিঙ্গাপুরের নিরাপত্তা সংস্থাও বিশেষ সতর্ক অবস্থানে ছিল। তাদের তদন্তের ভিত্তিতেই ওই বাংলাদেশিদের ফেরত পাঠানো হয়েছে।

মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, ফেরত পাঠানো বাংলাদেশিদের বেশিরভাগই নির্মাণ শ্রমিক। সামাজিক যোগাযোগমাধ্যমে তারা ফ্রান্সে হামলার প্রতিক্রিয়ায় ‘সহিংসতা বা সাম্প্রদায়িক অস্থিরতা তৈরি করতে পারে’ এমন পোস্ট দিয়েছেন।

তবে পোস্টগুলোর বিষয়বস্তু প্রকাশ করেননি কর্মকর্তারা।

সিঙ্গাপুরে চীনারা সংখ্যাগরিষ্ঠ। তবে দেশটিতে বড় একটি মুসলিম জনগোষ্ঠী আছে। দক্ষিণ এশিয়ার দেশগুলো থেকে সেখানে যাওয়া অভিবাসী শ্রমিকদের বেশিরভাগই নির্মাণ শিল্পে স্বল্প বেতনে কাজ করেন।

Comments

The Daily Star  | English

Hasina writes back to Biden

Prime Minister Sheikh Hasina has written back to US President Joe Biden

38m ago