করোনাভাইরাস

২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮, পরীক্ষা ১৪০১২

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৬ জন। এখন পর্যন্ত মারা গেছেন ছয় হাজার ৫৮০ জন।
প্রতীকী ছবি। সংগৃহীত

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৬ জন। এখন পর্যন্ত মারা গেছেন ছয় হাজার ৫৮০ জন।

একই সময়ে ১৪ হাজার ১২টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও এক হাজার ৯০৮ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬২ শতাংশ। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে চার লাখ ৬০ হাজার ৬১৯ জনে দাঁড়াল।

আজ শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৬ জনের মধ্যে ২৮ জন পুরুষ ও আট জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের একজনের বয়স ১১-২০ বছরের মধ্যে, একজনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, একজনের ৪১-৫০ বছরের মধ্যে, ১০ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ ২৩ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ২০৯ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন তিন লাখ ৭৫ হাজার ৮৮৫ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ২৭ লাখ ৪৩ হাজার ৫৯২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৭৯ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮১ দশমিক ৬০ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

Comments

The Daily Star  | English

Baily Road Fire: At least 65 rescued

10 hurt after jumping out of the building, 15 rescued so far

2h ago