নির্বাচনে অনিয়ম নিয়ে বিচার বিভাগ নীরব: ট্রাম্প

যুক্তরাষ্ট্রের সদ্য সমাপ্ত প্রেসিডেন্ট নির্বাচনে ‘অনিয়ম’ নিয়ে বিচার বিভাগ কিছুই করছে না বলে মন্তব্য করেছেন বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।
Donald Trump.jpg
ডোনাল্ড ট্রাম্প। ফাইল ফটো রয়টার্স

যুক্তরাষ্ট্রের সদ্য সমাপ্ত প্রেসিডেন্ট নির্বাচনে ‘অনিয়ম’ নিয়ে বিচার বিভাগ কিছুই করছে না বলে মন্তব্য করেছেন বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

নির্বাচনে হারের পর মার্কিন সংবাদমাধ্যম সানডে মর্নিং ফিউচারস’কে দেওয়া প্রথম সাক্ষাৎকারে ট্রাম্প এ মন্তব্য করেছেন বলে আজ সোমবার ফক্স নিউজ জানিয়েছে।

সাক্ষাৎকারে ট্রাম্প বলেছেন, ‘আপনি যদি এফবিআই অথবা বিচার বিভাগে কাজ করেন তাহলে এখন নির্বাচনে কারচুপির বিষয়টি নিয়ে কাজ করাই তো সবচেয়ে জরুরি।’

তিনি আরও বলেন, ‘তারা কোথায়? আমি তো কিছুই দেখছি না।’

এই বিভাগ দুটি পরবর্তী প্রেসিডেন্টকে নিয়ে ব্যস্ত, বলেও মন্তব্য করেন ট্রাম্প।

নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনকে এখনও মেনে না নিয়ে ট্রাম্প আরও বলেছেন, তিনি বিশ্বাস করেন— নির্বাচনে ‘কারচুপি’ হয়েছে।

ট্রাম্প বলেছেন, ‘আমার প্রশ্ন বিচার বিভাগ ও এফবিআই কি বিষয়টি আমলে নিচ্ছে? সবাই বলছেন— হ্যাঁ, তারা বিষয়টি দেখছে। কিন্তু, তারা কোথায়?’

‘তারা কংগ্রেসকে মিথ্যা বলেছে। তারা আমাদের প্রচারণার ওপর নজরদারি করছে,’ যোগ করেন তিনি।

সাক্ষাৎকারটিতে ট্রাম্প তার দেশের নির্বাচন ব্যবস্থার ও নির্বাচন প্রযুক্তি সংস্থা ডোমিনিয়ন ভোটিং সিস্টেমের ভোট গণনা সফটওয়ারেরও সমালোচনা করেছেন।

তিনি বলেছেন, ‘আমি যা বলতে চাচ্ছি তা কেউই শুনছেন না। এতো কারচুপির ঘটনা ঘটেছে তারপরও কেউ এসে আমাকে বলছেন না যে, “এফবিআই বিষয়টি দেখছে”। এমনকি, ভোটগুলো কোথায় গণনা করা হচ্ছে তা কেউই জানেন না।’

‘যুক্তরাষ্ট্রে যা চলছে তা বিশ্বাস করার মতো নয়,’ বলেও মন্তব্য করেছেন ট্রাম্প।

Comments

The Daily Star  | English

NY court allows BB’s lawsuit over reserve heist to proceed

The New York Supreme Court has allowed the case filed by Bangladesh Bank concerning the $81-million cyberheist in 2016 to proceed, but dismissed several charges against the Rizal Commercial Banking Corp (RCBC).

1h ago