লিটনের মতো সামর্থ্য ও ক্লাস আর কারো দেখেননি মুশফিক

ক্রিজে গিয়ে লিটন যেন ছিল শিল্পী, ব্যাট যেন ছিল তুলি। বলকে রঙ বানিয়ে আঁচড় কেটেছেন মাঠ জুড়ে
Litton Das
ছবি: ফিরোজ আহমেদ

লিটন দাসের মোহনীয় ব্যাটিংয়ে আবিষ্ট হয়ে গেছেন মুশফিকুর রহিম। তার শক্তি ও সামর্থ্য নিয়ে বাংলাদেশের অন্যতম সেরা ব্যাটসম্যান ভেসেছেন প্রশংসায়।

বুধবার রাতে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে নান্দনিক ব্যাটিংয়ের পসরা মেলে ধরেছিলেন লিটন। গাজী গ্রুপ চট্টগ্রামের হয়ে  মিনিস্টার গ্রুপ রাজশাহীর বিপক্ষে হার না মানা ৫৩ বলে ৭৮ রানের ইনিংস।

তবে পরিসংখ্যানই দিচ্ছে না তার ব্যাটিংয়ের পুরো ছবি। এদিন ক্রিজে গিয়ে লিটন যেন ছিলেন শিল্পী, তার ব্যাট যেন ছিল তুলি। বলকে রঙ বানিয়ে আঁচড় কেটেছেন মাঠ জুড়ে। তাক লাগানো ব্যাটিং অনেকের মতো মুশফিককেও করেছে আপ্লুত।

দিনের ম্যাচ জিতে হোটেলে ফিরে লিটনের ব্যাটিং মুশফিক দেখেছেন মনভরে। পরে ফেসবুকে নিজের পেইজে ভেসেছেন উচ্ছ্বাসে,   ‘ওহ আমার ভাই...কী অসাধারণ ইনিংস…মিলিয়ন ডলার ম্যান! তোমার ব্যাটিং দেখা চমৎকার… এমন সামর্থ্য আর মেধার কোন ব্যাটসম্যান কখনও দেখিনি। আশা করছি, সৃষ্টিকর্তার কাছে প্রার্থণাও করছি এই ফর্ম আগামী দেশের হয়েও কাজে লাগাবে।’

চলমান বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে লিটন আছেন দুরন্ত ছন্দে। ৪ ম্যাচে দুই ফিফটিতে করেছেন ২০০ রান। দুইবার নট আউট থাকায় তার গড়টা ১০০। স্ট্রাইকরেট ১২৭.৩৮।

লিটনের ব্যাটে আগে ব্যাট করে ১৭৬ রান করেছিল গাজী গ্রুপ চট্টগ্রাম। পরে রোমাঞ্চ ছড়ানো ম্যাচে শেষ ওভারে গিয়ে তারা জিতে ১ রানে।  

Comments

The Daily Star  | English

Baily Road building fire under control, 68 rescued

10 hurt after jumping out of the building

2h ago