পল্টনে পুলিশ-বিক্ষোভকারীদের সংঘর্ষ

রাজধানীর পুরানা পল্টন এলাকায় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ শুক্রবার দুপুর ২টার দিকে এ ঘটনা ঘটে।
Paltan_Clash_4Dec20.jpg
আজ শুক্রবার দুপুর ২টার দিকে পুরানা পল্টন এলাকায় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। ছবি: প্রবীর দাশ

রাজধানীর পুরানা পল্টন এলাকায় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ শুক্রবার দুপুর ২টার দিকে এ ঘটনা ঘটে।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, জুমার নামাজ শেষে বিক্ষোভকারীরা বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেট দিয়ে বের হয়ে বিক্ষোভ করার চেষ্টার করেন। এসময় পুলিশ তাদের বাধা দেয়। কিছু বিক্ষোভকারী পুলিশি বাধা অতিক্রম করে মিছিল নিয়ে পল্টন মোড় হয়ে বিজয়নগর মোড়ের দিকে যান। সেখানে পুলিশ তাদের দ্বিতীয় দফায় বাধা দেয়। বিক্ষোভকারীরা ইট-পাটকেল নিক্ষেপ করলে পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। প্রায় সাত থেকে আট মিনিট এই ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ চলে। মিছিল থেকে তারা ভাস্কর্য অপসারণের দাবিতে স্লোগান দিতে থাকেন।

Paltan_Clash1_4Dec20.jpg
ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, জুমার নামাজ শেষে বিক্ষোভকারীরা বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেট দিয়ে বের হয়ে বিক্ষোভ করার চেষ্টার করেন। ছবি: প্রবীর দাশ

প্রত্যক্ষদর্শীরা আরও জানান, নামাজের আগেই দৈনিক বাংলা মোড়, বিজয়নগর, কাকরাইল মোড় ও তোপখানা রোডে পুলিশ সদস্যদের অবস্থান নিতে দেখা যায়।

এ বিষয়ে জানতে চাইলে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বক্কর সিদ্দিক দ্য ডেইলি স্টারকে বলেন, ‘জুমার নামাজের পরে অনেকে বিক্ষোভের চেষ্টা করেন। বাধা দিলে তারা পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশ লাঠিচার্জ করে। এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।’

Comments

The Daily Star  | English

Change Maker: A carpenter’s literary paradise

Right in the heart of Jhalakathi lies a library stocked with over 8,000 books of various genres -- history, culture, poetry, and more.

7h ago