করোনায় পেছাল দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ড প্রথম ওয়ানডে

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের এক খেলোয়াড় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।
england and south africa
ছবি: টুইটার

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের এক খেলোয়াড় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাই দুদিন পিছিয়ে দেওয়া হয়েছে ইংল্যান্ডের সঙ্গে তাদের তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে।

শুক্রবার বাংলাদেশ সময় বিকাল ৫টায় কেপটাউনের নিউল্যান্ডসে নামার কথা ছিল দুদলের। কিন্তু টসের মাত্র ঘণ্টাখানেক আগে ম্যাচটি পিছিয়ে দেওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়। ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ) ও ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) সম্মিলিতভাবে এই সিদ্ধান্ত নেয়। পরিবর্তিত সূচিতে আগামী রবিবার ম্যাচটি আয়োজিত হবে।

এক বিবৃতিতে সিএসএ জানিয়েছে, রুটিন অনুসারে গতকাল বৃহস্পতিবার দল দুটির খেলোয়াড় ও স্টাফদের করোনাভাইরাস পরীক্ষা করা হয়। এরপর স্বাগতিক দক্ষিণ আফ্রিকার এক খেলোয়াড়ের ফল পজিটিভ আসে। তবে তার নাম প্রকাশ করা হয়নি।

সংস্থাটি যোগ করেছে, সিরিজ সংশ্লিষ্ট সকলের সুরক্ষার কথা মাথায় রেখে সিএসএ ও ইসিবির প্রধান নির্বাহী কর্মকর্তারা (সিইও) আগামী রবিবার পর্যন্ত প্রথম ওয়ানডে স্থগিত করার সিদ্ধান্তে একমত হয়।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো জানিয়েছে, ম্যাচটির ভেন্যু বদলে পার্লে নেওয়া হতে পারে। তবে পরের দুটি ওয়ানডে নিউল্যান্ডসেই ফ্লাডলাইটের নিচে আয়োজনের পরিকল্পনা রয়েছে দুই দেশের বোর্ডের। ম্যাচ দুটি যথাক্রমে সোমবার ও বুধবার অনুষ্ঠিত হতে পারে।

উল্লেখ্য, দুদলের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে দক্ষিণ আফ্রিকার দুই ক্রিকেটার করোনাভাইরাস পজিটিভ হয়েছিলেন। তাদের নামও জানায়নি সিএসএ। তবে ইএসপিএনক্রিকইনফো জানিয়েছে, সেই দুজন হলেন ডেভিড মিলার ও আন্দিলে ফেলুকওয়ায়ো।

Comments

The Daily Star  | English

93pc jobs on merit, 7pc from quotas

Govt issues circular; some quota reform organisers reject it

3h ago