শীর্ষ খবর

শাহজালালে তৃতীয় টার্মিনালের মাটি খুঁড়ে পাওয়া গেল ২৫০ কেজি ওজনের বোমা

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্মাণাধীন তৃতীয় টার্মিনালের মাটি খুঁড়ে যুদ্ধকালীন সময়ের একটি বোমা পাওয়া গেছে। আজ সকালে উদ্ধার হওয়া বোমাটি নিষ্ক্রিয় করতে কাজ করছে বিমানবাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিট।
ছবি: সংগৃহীত

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্মাণাধীন তৃতীয় টার্মিনাল থেকে যুদ্ধকালীন সময়ের একটি বোমা উদ্ধার করা হয়েছে। আজ বুধবার সকালে উদ্ধার হওয়া বোমাটি নিষ্ক্রিয় করতে কাজ করছে বিমান বাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিট।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ উল আহসান বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

তিনি দ্য ডেইলি স্টারকে বলেন, বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণ কাজের পাইলিংয়ের সময় শ্রমিকরা মাটির প্রায় তিন মিটার গভীরে সিলিন্ডারের মতো বোমা দেখতে পায়। পরে বিষয়টি তারা কর্তৃপক্ষকে জানায়। কর্তৃপক্ষ বিষয়টি বিমান বাহিনীর ঘাঁটি বঙ্গবন্ধুর বোম্ব ডিসপোজাল ইউনিটকে জানায়।

আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তর থেকে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়, বোমাটি নিষ্ক্রিয় করতে বিমান বাহিনী ঘাঁটি পাহাড়কাঞ্চনপুরের রসুলপুর ফায়ারিং রেঞ্জে নিয়ে যাওয়া হয়েছে। বিশেষজ্ঞদের ধারণা, বোমাটি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় নিক্ষেপ করা হয়েছিল।

Comments

The Daily Star  | English

MSC participation reflected Bangladesh's commitment to global peace: PM

Prime Minister Sheikh Hasina today said her participation at Munich Security Conference last week reflected Bangladesh's strong commitment towards peace, sovereignty, and overall global security

2h ago