শীর্ষ খবর

চিনিকল চালু রাখার দাবিতে পঞ্চগড়ে বিক্ষোভ

পঞ্চগড় চিনিকলসহ দেশের রাষ্ট্রায়ত্ত চিনিকলগুলো চালু রাখার দাবিতে পঞ্চগড়ে যৌথভাবে বিক্ষোভ মিছিল করেছেন চিনিকলের শ্রমিক-কর্মচারী ও আখচাষিরা।

পঞ্চগড় চিনিকলসহ দেশের রাষ্ট্রায়ত্ত চিনিকলগুলো চালু রাখার দাবিতে পঞ্চগড়ে যৌথভাবে বিক্ষোভ মিছিল করেছেন চিনিকলের শ্রমিক-কর্মচারী ও আখচাষিরা।

বুধবার সকালে পঞ্চগড় চিনিকলের প্রধান ফটকের সামনে সহস্রাধিক বিক্ষোভকারী জড়ো হন। পরে শহরে বিক্ষোভ মিছিল বের হয়।

পঞ্চগড় চিলিকল শ্রমিক ইউনিয়ন ও পঞ্চগড় কেন্দ্রীয় আখচাষি সমিতির ব্যানারে মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে গিয়ে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর তাদের স্মারকলিপি দেন। জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন স্মারকলিপিটি গ্রহণ করেন।

স্মারকলিপি দিয়ে তারা আবারও মিছিল নিয়ে চিনিকল চত্বরে ফিরে যান। সেখানে সমাবেশ করে শ্রমিক ইউনিয়ন ও আখচাষি সমিতির নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

বক্তারা চলতি মৌসুমে আখ মাড়াই চালু রাখা সহ দেশের ১৫টি চিনিকল চালু রেখে আখচাষিদের আখের মূল্য পরিশোধ, সার-কীটনাশকসহ চাষিদের যাবতীয় উপকরণ সরবরাহ, শ্রমিক-কর্মচারীদের বকেয়া বেতন এবং অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের গ্রাচুইটির টাকা অনতিবিলম্বে পরিশোধের দাবি জানান।

পঞ্চগড় চিনিকলে আখ মাড়াই বন্ধ রাখার সিদ্ধান্ত বাতিল করার দাবি জানান তারা। দাবি না মানলে আগামী ১৫ ডিসেম্বর থেকে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেওয়া হয়।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ চিনিশিল্প কর্পোরেশন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ও পঞ্চগড় চিনিকল শ্রমিক ইউনিয়নের সভাপতি আনোয়ারুল হক, পঞ্চগড় চিনিকল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুর রহিম সহ অন্যান্যরা।

Comments