ভারতীয় ব্যাটিং ধসিয়ে সেরা পাঁচে হ্যাজেলউড

রোবাবার আইসিসি প্রকাশ করে টেস্ট র‍্যাঙ্কিংয়ের হালনাগাদ
josh hazlewood
ছবি: রয়টার্স

ভারতকে ৩৬ রানে গুটিয়ে দিতে সবচেয়ে বিধ্বংসী ছিলেন জস হ্যাজেলউড। ছোট ছোট বিষধর স্যুইং আর বাড়তি বাউন্সে কাবু করেছেন ভারতের ব্যাটিং। যার ফলও মিলেছে হাতেনাতে। চার ধাপ লাফ দিয়ে আইসিসি টেস্ট বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে পাঁচে জায়গা করেছেন তিনি।

রোবাবার আইসিসি প্রকাশ করে টেস্ট র‍্যাঙ্কিংয়ের হালনাগাদ। তাতে অস্ট্রেলিয়ানদেরই দাপট। অ্যাডিলেড টেস্টের দ্বিতীয় ইনিংসে ৮ রানে ৫ উইকেট নেওয়া হ্যাজেলউড ৮০৫ রেটিং পয়েন্ট নিয়ে ৯ নম্বর থেকে উঠেছেন পাঁচে।  তাকে জায়গা দিতে ছয়ে সরে যেতে হয়েছে দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদাকে।

আগে থেকেই এক নম্বরে ছিলেন প্যাট কামিন্স। এই পেসার বাড়িয়েছেন রেটিং পয়েন্ট। দুইয়ে থাকা ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রড থেকে ৬৫ রেটিং পয়েন্ট বেশি তার। তিন ও চারে নিউজিল্যান্ডের নেইল ওয়েগনার ও টিম সাউদির অবস্থান বদল হয়নি।

ভারতের রবীচন্দ্রন অশ্বিনের অবস্থান উন্নতি হয়েছে। ৯ নম্বরে উঠেছেন তিনি। তবে তার সতীর্থ জাসপ্রিট বুমরাহ নয় থেকে নেমে গেছেন দশে।

ব্যাটিংয়ে প্রথম পাঁচটি অবস্থানের কোন অদল-বদল হয়নি। আগের মতই এক নম্বরে অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ। পরে যথাক্রমে ভারত অধিনায়ক বিরাট কোহলি, নিউজিল্যান্ড অধিনায়ক কেইন উইলিয়ামসন, অস্ট্রেলিয়ার মারনাস লাবুশানে আর পাকিস্তান অধিনায়ক বাবর আজমের অবস্থান।

Comments