ইংল্যান্ডের দায়িত্বে দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ক্যালিস

দক্ষিণ আফ্রিকার ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান জ্যাক ক্যালিসকে ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে ইংল্যান্ড
jacques kallis
ছবি: এএফপি

দক্ষিণ আফ্রিকার ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান জ্যাক ক্যালিসকে ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে ইংল্যান্ড। আসছে বছরের শুরুতে শ্রীলঙ্কায় দুই টেস্টের সিরিজেই কেবল এই দায়িত্ব থাকবে  ক্যালিসের ।

গত বছর একই কাজে নিজ দেশ দক্ষিণ আফ্রিকায় দায়িত্ব পেয়েছিলেন ৪৫ বছর বয়েসী এই ব্যাটিং অলরাউন্ডার। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডে পালাবদলের স্রোতে হাই পারফরম্যান্স স্কোয়াডের ব্যাটিং পরামর্শক হন বাংলাদেশের সাবেক ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি।

ক্যালিসের দায়িত্ব অবশ্য অস্থায়ী। করোনাভাইরাসের সময়ে জৈব সুরক্ষিত বলয়ে থাকার ঝক্কি সামলাতে কোচদের ঘুরিয়ে ফিরিয়ে কাজে লাগাতে চায় তারা।

ইংল্যান্ডের প্রধান কোচ ক্রিস সিলভারউডের সহযোগী হিসেবে ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করছিলেন গ্রাহাম থর্প। কিন্তু তিনি জানুয়ারিতে শ্রীলঙ্কায় ভ্রমণ করছেন না। ফেব্রুয়ারিতে ভারত সফরে আবার দেখা যাবে তাকে। ভারত সফরেও ক্যালিস এই দায়িত্বে থাকবেন কিনা তা নিয়ে কোন স্পষ্ট ধারণা দেয়নি ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)।

এছাড়া অন্যান্য সাপোর্ট স্টাফ- জন লুইস (পেস বোলিং), জিতান প্যাটেল (স্পিন বোলিং) ও জেমস ফস্টার (উইকেটকিপিং) শ্রীলঙ্কা সফরে দলের সঙ্গেই থাকবেন।

দুই টেস্টের সিরিজ খেলতে জানুয়ারির ২ তারিখ শ্রীলঙ্কায় পৌঁছাবে। ১৫ জানুয়ারি থেকে গলে শুরু হবে দুদলের প্রথম টেস্ট।

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

5h ago