শীর্ষ খবর

ঢাকার চারপাশে হবে ৪ বাস টার্মিনাল

রাজধানীর চারপাশে আরও চারটি বাস টার্মিনাল হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র। এতে করে যানজট নিরসনসহ গণপরিবহনে শৃঙ্খলা ফিরবে বলে জানিয়েছেন তারা।
বাস টার্মিনালের জন্য সাভারের বিরুলিয়ার বাটুলিয়া পাড়া ও হেমায়েতপুর বাস স্ট্যান্ড সংলগ্ন দুটি স্থান পরিদর্শন করেছেন ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস ও ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। ছবি: স্টার

রাজধানীর চারপাশে আরও চারটি বাস টার্মিনাল হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র। এতে করে যানজট নিরসনসহ গণপরিবহনে শৃঙ্খলা ফিরবে বলে জানিয়েছেন তারা।  

বুধবার সাভারের বিরুলিয়ার বাটুলিয়া পাড়া ও হেমায়েতপুর বাস স্ট্যান্ড সংলগ্ন দুটি স্থান পরিদর্শন শেষে এসব কথা জানান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, ‘মহাখালী বাস টার্মিনালে বর্তমানে তিনটি জেলার বাস আসছে। যার কারণে মহাখালী এলাকায় বিশৃঙ্খলার সৃষ্টি হয়। মহাখালীর জন্য আমরা বিরুলিয়ার বাটুলিয়া পাড়া ও গাবতলীর জন্য হেমায়েতপুর এলাকা দেখেছি। শহরের বাস গাবতলীতে ও আন্তঃজেলার বাস হেমায়েতপুরে থাকবে। এর জন্য পরিবহন মালিক-শ্রমিক ও দুই মেয়র মিলে জায়গাগুলো পরিদর্শন করছি। বাকি দুটি টার্মিনালের স্থান নির্ধারণের জন্য কেরানিগঞ্জ ও যাত্রাবাড়ী যাবো। 

ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, হেমায়েতপুর ও বিরুলিয়ায় পরিপূর্ণভাবে টার্মিনাল বাস্তবায়ন হবে। এগুলোর সম্ভাব্যতা যাচাইয়ের ভিত্তিতে আমরা কাজ শুরু করব। আগামী বছর থেকে যদি আমরা বাস্তবায়নে যেতে পারি তাহলে অচিরেই এর সুফল পাবে ঢাকাবাসী। রাজধানীর গণপরিবহন ব্যবস্থা শৃঙ্খলায় আসবে। 

তিনি বলেন, বিরুলিয়ার বাটুলিয়াপাড়া ও হেমায়েতপুর পরিদর্শন করেছি। আমাদের এই দুটি জায়গা পছন্দ হয়েছে। এরপর কেরানিগঞ্জ ও কাঁচপুরের দুটি স্থান পরিদর্শন করব। 

ডিএসসিসির মেয়র বলেন, প্রতিকূলতা তো অনেক। এ কাজ স্বাধীনতার ৪৯ বছরেও হয়নি। আমরা দৃঢ়তার সাথে কাজ এগিয়ে নিয়ে চলেছি। আশা করছি অচিরেই এই উদ্যোগ বাস্তবতা পাবে।

Comments

The Daily Star  | English

Biden expects Iran to attack Israel soon, warns: 'Don't'

US President Joe Biden on Friday said he expected Iran to attack Israel "sooner, rather than later" and warned Tehran not to proceed

1h ago