খেলা

উইলিয়ামসনের ব্যাটে বড় রানের পথে নিউজিল্যান্ড

মাউন্ট মঙ্গানুইতে সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনটা নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা।
ছবি: ব্ল্যাকক্যাপস টুইটার

সকাল বেলা দারুণ শুরু পেয়েছিল পাকিস্তান। দ্রুত নিউজিল্যান্ডের দুই ওপেনারকে তুলে নিয়েছিল তারা। কিন্তু দিনের বাকিটা সময় পাকিস্তানিদের উপর দাপট দেখিয়েছেন কেইন উইলিয়ামসন, রস টেইলর, হেনরি নিকোলসরা।

মাউন্ট মঙ্গানুইতে সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনটা নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা। শনিবার দিনশেষে ৩ উইকেটে ২২২ রান করেছে নিউজিল্যান্ড। ২৩তম সেঞ্চুরির একদম কাছে পৌঁছে ৯৪ রানে ব্যাট করছেন অধিনায়ক উইলিয়ামসন। ৪২ রান করে তার সঙ্গী নিকোলস। পাকিস্তানের একমাত্র সফল বোলার শাহীন শাহ আফ্রিদি ৫৫ রানে নেন ৩ উইকেট।

পেসারদের জন্য সহায়ক পরিস্থিতি দেখে টস জিতে আগে ফিল্ডিং নিয়েছিল পাকিস্তান। টম ল্যাথাম ও টম ব্ল্যান্ডেল দুজনকেই ছেঁটে ফেলেছিলেন শাহীন। ১৩ রানে ২ উইকেট হারিয়ে বিপদে পড়া নিউজিল্যান্ড তবুও একদম চাপ নেয়নি।

তৃতীয় উইকেটেই আসে বড় জুটি। উইলিয়ামসনের সঙ্গে জমে যান অভিজ্ঞ টেইলর। দুজনের জুটিতে আসে ১২০ রান। আরেক স্পেলে ফিরে এই জুটিও ভাঙেন শাহীন। তার বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে থামেন ১৫১ বলে ৭০ রান করা টেইলর।

এরপরই নিকোলসকে পেয়ে যান উইলিয়ামসন। পাকিস্তানকে হতাশায় পুড়িয়ে গড়ে উঠে আরেক জুটি। চতুর্থ উইকেটে তাদের ৮৯ রানের অবিচ্ছিন্ন জুটিতেই ফুরোয় দিন।

Comments

The Daily Star  | English

Iran's President Raisi, foreign minister killed in helicopter crash

President Raisi, the foreign minister and all the passengers in the helicopter were killed in the crash, senior Iranian official told Reuters

4h ago