অবসরের কোন চিন্তাই নেই গেইলের

আন্তর্জাতিক ক্রিকেটে ক্রিস গেইলের পথচলার ২১ বছর পেরিয়ে গেছে। স্বীকৃত ক্রিকেটে আরও বেশি। বয়স ৪১ পেরিয়ে গেলেও খেলা ছেড়ে দেওয়ার কথা খুব সহসাই ভাবছেন না ক্যারিবিয়ান বিস্ফোরক ব্যাটসম্যান
Chris Gayle
ছবি: এএফপি

তার যখন আন্তর্জাতিক ক্রিকেট শুরু তখন জন্মই হয়নি যাদের সেরকম তরুণরাও পেয়ে গেছেন আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ। আন্তর্জাতিক ক্রিকেটে ক্রিস গেইলের পথচলার ২১ বছর পেরিয়ে গেছে। স্বীকৃত ক্রিকেটে আরও বেশি। বয়স ৪১ পেরিয়ে গেলেও খেলা ছেড়ে দেওয়ার কথা খুব সহসাই ভাবছেন না ক্যারিবিয়ান বিস্ফোরক ব্যাটসম্যান।

গেইলকে মনে করা হয় টি-টোয়েন্টির রাজা। দুনিয়া জুড়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলে বেড়ান তিনি। ওয়েস্ট ইন্ডিজের হয়ে নিয়মিত না হলেও আন্তর্জাতিক ক্রিকেট ছাড়েননি এখনো।

সম্প্রতি দুবাইতে  ‘আল্টিমেট ক্রিকেট চ্যালেঞ্জ’ নামের একক ইনডোর টুর্নামেন্টে খেলছেন গেইল। মজার সেই ক্রিকেটে তার সঙ্গে লড়ছেন ইয়ন মরগ্যান, কেভিন পিটারসেন, যুবরাজ সিং, রশিদ খান, আন্দ্রে রাসেলদের মতো তারারা।

সেই মজার আসর খেলতে গিয়েই জানালেন, চালিয়ে যেতে চান ক্রিকেটের পথচলা। এমনকি আগামী দুইটি টি-টোয়েন্টি বিশ্বকাপেও (ভারত ২০২১, অস্ট্রেলিয়া ২০২২) চোখ তার,  ‘আমি খেলা চালিয়ে যেতে চাই। অবসর নেওয়ার কোন পরিকল্পনাই নেই আমার। এখনও পাঁচ বছর খেলার বাকি আছে মনে করছি। ৪৫ বছরের আগে কোন সুযোগই নেই খেলা ছাড়ার। আরও দুটি বিশ্বকাপও আছে।’

 

Comments

The Daily Star  | English
Corruption in Bangladesh civil service

The nine lives of a corrupt public servant

Let's delve into the hypothetical lifelines in a public servant’s career that help them indulge in corruption.

9h ago