খেলা

রোহিতসহ পাঁচ ভারতীয় ক্রিকেটার আইসোলেশনে

অস্ট্রেলিয়ায় ক্রিকেট সিরিজ খেলতে যাওয়া ভারতীয় ক্রিকেট দলের পাঁচ খেলোয়াড়কে আইসোলেশনে রাখা হয়েছে। মেলবোর্নে জৈব সুরক্ষিত পরিবেশের বাইরে সমর্থকদের সঙ্গে মেলামেশার কারণে সতর্কতামূলকভাবে দলের সবার থেকে আলাদা রাখা হয়েছে রোহিত শর্মা, শুভমান গিল, পৃথ্বী শ, নাভদিপ সাইনি ও রিশাভ পান্তকে। জৈব সুরক্ষিত পরিবেশ ভাঙায় বিষয়টি নিয়ে তদন্ত করছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।
ছবি: টুইটার

অস্ট্রেলিয়ায় ক্রিকেট সিরিজ খেলতে যাওয়া ভারতীয় ক্রিকেট দলের পাঁচ খেলোয়াড়কে আইসোলেশনে রাখা হয়েছে। মেলবোর্নে জৈব সুরক্ষিত পরিবেশের বাইরে সমর্থকদের সঙ্গে মেলামেশার কারণে সতর্কতামূলকভাবে দলের সবার থেকে আলাদা রাখা হয়েছে রোহিত শর্মা, শুভমান গিল, পৃথ্বী শ, নাভদিপ সাইনি ও রিশাভ পান্তকে। জৈব সুরক্ষিত পরিবেশ ভাঙায় বিষয়টি নিয়ে তদন্তে নেমেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। 

এর মধ্যে বিষয়টি ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইকে জানিয়েছে সিএ। তদন্ত করছে বিসিসিআইও। যে কারণে দ্রুত এ পাঁচ খেলোয়াড়কে আলাদা আইসোলেশনে রেখেছে তারা। ভ্রমণের ক্ষেত্রে তাদের সামাজিক দূরত্ব রাখা বাধ্যতামূলক করা হয়েছে। এমনকি ভারতীয় এবং অস্ট্রেলিয়ান মেডিক্যাল টিমের অনুমতি ছাড়া কোনো পদক্ষেপই নিতে পারবেন না তারা।

তবে ভারতীয় ও অস্ট্রেলিয়ার খেলোয়াড় কাছ থেকে আলাদা রাখলেও অনুশীলনের সুযোগ পাচ্ছেন এ ক্রিকেটাররা। এক বিবৃতিতে সিএ জানায়, ভারতীয় এবং অস্ট্রেলিয়ান স্কোয়াডের সমস্ত সদস্যের চলমান নিরাপত্তা নিশ্চিত করতে যে কঠোর প্রোটোকল স্থাপন করা হয়েছে তার অনুসারে খেলোয়াড়দের অনুশীলনের অনুমতি দেওয়া হবে।

মূলত আগের দিন মেলবোর্নের একটি হোটেলে খেতে গিয়েছেন এ পাঁচ ভারতীয় তারকা। টুইটারে নভদিপ সিং নামে এক ভক্ত তাদের ছবি ও ভিডিও আপলোড করেন। এমনকি তাদের খাবারের বিলও (১১৮ ডলার) পরিশোধ করেন তিনি। তার রশিদের ছবিও আপলোড করেন। সেখানে এক ভক্তদের খুব কাছে যেতে দেখা যায় তাদের। একজনের সঙ্গে কোলাকুলি করতেও দেখা গিয়েছে পান্তকে।

জৈব সুরক্ষিত পরিবেশে থাকলেও বাইরে খেতে যাওয়ার অনুমতি রয়েছে খেলোয়াড়দের। তবে অবশ্যই সামাজিক দূরত্ব মেনে চলার বাধ্যবাধকতা রয়েছে। কিন্তু হুট করেই তা ভেঙে ফেলেন তারা। যে কারণে এরমধ্যেই তদন্তে নেমেছে দুটি বোর্ড।

ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ শেষে বর্তমানে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলতে অস্ট্রেলিয়ায় অবস্থান করছে ভারত। এরমধ্যে দুটি টেস্ট শেষ হয়েছে। প্রথম ম্যাচে বিব্রতকর হারের পর দ্বিতীয় ম্যাচে জিতে ১-১ সমতা এনেছে সফরকারীরা।

Comments

The Daily Star  | English

'Why haven't my parents come to see me?'

9-year-old keeps asking while being treated at burn institute

18m ago