বিমান যোগাযোগ বন্ধের কোনো সিদ্ধান্ত আপাতত নেই: পর্যটন প্রতিমন্ত্রী

কোনো দেশের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধের কোনো সিদ্ধান্ত আপাতত নেই বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে সব দেশের সঙ্গে বিমান যোগাযোগ অব্যাহত থাকবে।
Mahbub_Ali_State_Minister_3.jpg
আজ রোববার রাজধানীর শেরেবাংলা নগরে বাংলাদেশ পর্যটন করপোরেশনের সদর দপ্তর পর্যটন ভবনে রুফটপ রেস্টুরেন্টের উদ্বোধন করেন পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

কোনো দেশের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধের কোনো সিদ্ধান্ত আপাতত নেই বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে সব দেশের সঙ্গে বিমান যোগাযোগ অব্যাহত থাকবে।

আজ রোববার রাজধানীর শেরেবাংলা নগরে বাংলাদেশ পর্যটন করপোরেশনের সদর দপ্তর পর্যটন ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এর আগে পর্যটন ভবনে রুফটপ রেস্টুরেন্টের উদ্বোধন করেন মাহবুব আলী।

আরেক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, ‘সৌদি আরবসহ অন্য যেসব দেশ কোভিড-১৯ এর কারণে আপাতত বিমান চলাচল বন্ধ রেখেছে, তারা তাদের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার সঙ্গে সঙ্গে আমরা আমাদের দেশ থেকে বিমান পরিচালনা শুরু করবো।’

রেস্টুরেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাহবুব আলী বলেন, ‘বর্তমান সময় প্রতিযোগিতার যুগ। প্রতিযোগিতায় টিকে থাকতে হলে বাংলাদেশ পর্যটন করপোরেশনের সেবার মান আরও বৃদ্ধি করে গ্রাহকদের আস্থা ও বিশ্বাস অর্জন করতে হবে। সেবার মান বৃদ্ধি করে গ্রাহক সন্তুষ্টি অর্জনের কোনো বিকল্প নেই।’

প্রতিমন্ত্রী পর্যটন ভবনের খোলা ছাদে ছয় হাজার ৬০০ বর্গফুট আয়তনের ১৫০ আসন বিশিষ্ট রেস্টুরেন্টের উদ্বোধন করেন। রেস্টুরেন্টে সুলভ মূল্যে দেশি-বিদেশি খাবারের সুব্যবস্থা রয়েছে। বাংলাদেশ পর্যটন করপোরেশনের মালিকানাধীন এই রেস্টুরেন্টে গ্রাহকদের জন্য সার্বক্ষণিক লিফট ও গাড়ি পার্কিংয়ের সুবিধা রয়েছে।

মাহবুব আলী আরও বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়িত্ব গ্রহণের পরে বাংলাদেশের অন্যান্য খাতের মতো পর্যটন শিল্পও নির্দিষ্ট উন্নয়ন লক্ষ্যমাত্রা নিয়ে এগিয়ে যাচ্ছে। বর্তমানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের নির্দেশনায় বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও বাংলাদেশ পর্যটন করপোরেশন পর্যটন উন্নয়নে বিভিন্ন উদ্যোগ নিয়েছে। এসব উদ্যোগ বাস্তবায়নের মাধ্যমে ভবিষ্যতে বাংলাদেশ হয়ে উঠবে বিশ্বের অন্যতম জনপ্রিয় পর্যটন গন্তব্য।’

বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান রাম চন্দ্র দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হক ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদসহ অনেকে।

Comments

The Daily Star  | English

Israel fumes as Ireland recognises Palestine

Following Ireland, at least two more European countries today announced they will follow recognise a Palestine state, drawing a strong response from Israel.

24m ago