কড়া স্বাস্থ্যবিধির কারণে ব্রিসবেন টেস্ট নিয়ে জটিলতা

করোনাভাইরাস ঠেকাতে এই মুহূর্তে কুইন্সল্যান্ডে চলছে কড়া লকডাউন। জনসাধারণের চলাচলেও আছে নিষেধাজ্ঞা
The Brisbane Cricket Ground, Gabba
ব্রিসবেনের গ্যাবা ক্রিকেট গ্রাউন্ড। ফাইল ছবি: সংগ্রহ

১৫ জানুয়ারি থেকে ব্রিসবেনের গ্যাবায় সিরিজের শেষ টেস্ট খেলার কথা ভারত-অস্ট্রেলিয়ার। তবে এই ভেন্যু বদল হলে অবাক হওয়ার কিছু থাকবে না। কারণ কুইন্সল্যান্ড রাজ্য সরকারের কড়া স্বাস্থ্যবিধির কারণে তৈরি হয়েছে জটিলতা।

৭ জানুয়ারি থেকে সিডনিতে তৃতীয় টেস্ট খেলবে দুদল। সিডনি থেকেই ব্রিসবেনে যাওয়ার কথা ক্রিকেটারদের। কিন্তু কুইন্সল্যান্ড সরকার বলছে, ঝুঁকিপূর্ণ এলাকা সিডনি থেকে যাওয়া সবাইকেই থাকতে হবে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে। ভারতীয় দলের জন্যও কোনভাবেই বদলানো হবে না এই নিয়ম।

করোনাভাইরাস ঠেকাতে এই মুহূর্তে কুইন্সল্যান্ডে চলছে কড়া লকডাউন। জনসাধারণের চলাচলেও আছে নিষেধাজ্ঞা। তাই বাইরে থেকে কেউ এলে করোনা নেগেটিভ হলেও থাকতে হবে কোয়ারেন্টিনে।

ভারতীয় দলের দাবি সফরের মধ্যে আবার কোয়ারেন্টিন তাদের মানসিক স্বাস্থ্যের জন্য ক্ষতিকর হতে পারে। কিন্তু কুইন্সল্যাড রাজ্য সরকারের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা জেনেট ইয়ং রোববার স্পষ্ট জানিয়ে দিয়েছেন কারো জন্যই ছাড় দেওয়া হবে না, ‘আমরা এই নিয়ম থেকে সরব না। নির্দিষ্ট করে দেওয়া এলাকা থেকে এলেই কোয়ারেন্টিনে থাকতেই হবে।’

কুইন্সল্যান্ডের স্বাস্থ্য সংক্রান্ত বিধিও এখনো বুঝে পায়নি ভারতীয় দল। ভারত বেঁকে বসলে ব্রিসবেন বাদ দিয়ে সিডনিতেই চতুর্থ টেস্টও আয়োজন করা হতে পারে কিনা এমন আলোচনাও চলছে।

Comments