মাদারীপুরে স্কুল শিক্ষার্থীকে ধর্ষণ ও হত্যা মামলায় ২ আসামির মৃত্যুদণ্ড

মাদারীপুরে দ্বিতীয় শ্রেণির এক স্কুল শিক্ষার্থীকে ধর্ষণ ও হত্যার ঘটনায় দুজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।
রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। ছবি: সংগৃহীত

মাদারীপুরে দ্বিতীয় শ্রেণির এক স্কুল শিক্ষার্থীকে ধর্ষণ ও হত্যার ঘটনায় দুজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

আজ সোমবার দুপুর ১২টার দিকে মাদারীপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোসাম্মত দিলরুবা সুলতানা এ রায় দেন।

মাদারীপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. মোছলেম আলী আকন দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেন।

পাবলিক প্রসিকিউটর বলেন, ‘দীর্ঘদিন শুনানি শেষে এবং সাক্ষ্য প্রামাণেরভিত্তিতে মাদারীপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোসাম্মত দিলরুবা সুলতানা দুই আসামিকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ডের আদেশ দেন। এ ছাড়াও, উভয় আসামিকে এক লাখ টাকা অর্থদণ্ডের আদেশও দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন।’

দীর্ঘ আট বছর পর আদালত এ রায় ঘোষণায় সন্তোষ প্রকাশ করেছে বাদীপক্ষ।

দণ্ডিতরা হলেন- মাদারীপুর সদর উপজেলার কোটবাড়ী শ্রীনদী গ্রামের মাহমুদুল হাসান ওরফে মধু (৩২) এবং মিলন মোল্লা (৩০)।

মামলার বিবরণ সূত্রে জানা গেছে, ২০১২ সালের ২৭ নভেম্বর বিকেলে কোচিং শেষে বাড়ি ফিরছিল ভুক্তভোগী। এ সময় দুর্বৃত্তরা তাকে একটি জঙ্গলে নিয়ে ধর্ষণ শেষে হত্যা করে।

এই ঘটনার পরের দিন ভুক্তভোগীর বাবা বাদী হয়ে মাদারীপুর সদর থানায় অজ্ঞাতনামা আসামি করে একটি মামলা করেন। এ মামলায় সদর থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) ফায়েকুজ্জামান তদন্ত শেষে একই গ্রামের মাহমুদুল হাসান মধু এবং মিলন মোল্লার সম্পৃক্ততা পেয়ে ২০১৩ সালের ৩ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

Comments

The Daily Star  | English

DMCH doctors threaten strike after assault on colleague

A doctor at Dhaka Medical College Hospital (DMCH) was allegedly assaulted yesterday after the death of a private university student there, with some of his peers accusing the physicians of neglecting their duty in his treatment

4h ago