ভারতীয়দের জন্য ফের দুঃসংবাদ, এবারে ছিটকে গেলেন রাহুল

অস্ট্রেলিয়ার বিপক্ষে বোর্ডার-গাভাস্কার সিরিজে চোটের সঙ্গে লড়াই করে যেন পেরেই উঠছে না ভারত! যত দিন যাচ্ছে, তত লম্বা হচ্ছে মাঠের বাইরে ছিটকে যাওয়া ক্রিকেটারদের তালিকা।
kl rahul
ছবি: টুইটার

অস্ট্রেলিয়ার বিপক্ষে বোর্ডার-গাভাস্কার সিরিজে চোটের সঙ্গে লড়াই করে যেন পেরেই উঠছে না ভারত! যত দিন যাচ্ছে, তত লম্বা হচ্ছে মাঠের বাইরে ছিটকে যাওয়া ক্রিকেটারদের তালিকা। এবারে বাম হাতের কব্জির চোটে সফর শেষ হয়ে গেছে লোকেশ রাহুলের।

এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান শরীরে আঘাত পেয়েছিলেন গত শনিবার, মেলবোর্নে ব্যাটিং অনুশীলনের সময়। শুরুতে চোটের তীব্রতা সম্পর্কে ধারণা পাওয়া যায়নি। তবে বাড়তি পরীক্ষা-নিরীক্ষার পর ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এক বিবৃতিতে জানিয়েছে, রাহুলের সেরে উঠতে অন্তত আরও তিন সপ্তাহ সময় লাগবে। কারণ, তার কব্জির হাড় মচকে গেছে।

অস্ট্রেলিয়া-ভারতের চলমান চার টেস্টের সিরিজে চলছে ১-১ ব্যবধানে সমতা। তবে প্রথম দুই টেস্টের একটিতেও মাঠে নামা হয়নি রাহুলের। পরের ম্যাচগুলোর একাদশে থাকার জোর সম্ভাবনা থাকলেও চোটের কাছে আপাতত হার মানতে হচ্ছে এই ডানহাতি ব্যাটসম্যানকে।

ভারতীয় বোর্ডের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, ২৮ বছর বয়সী রাহুল ফিরে যাবেন দেশে। সেখানে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট একাডেমিতে তার পুনর্বাসন প্রক্রিয়া চলবে।

চোটের কারণে অভিজ্ঞ পেসার ইশান্ত শর্মাকে চলতি সিরিজের পুরোটা সময়ে পাচ্ছে না ভারত। চোট নিয়ে ইতোমধ্যে দেশে ফিরে গেছেন আরও দুই পেসার মোহাম্মদ শামি ও উমেশ যাদব। শামি প্রথম ও উমেশ দ্বিতীয় টেস্টে চোট পান। এবারে একই ভাগ্য বরণ করতে হচ্ছে রাহুলকে।

এছাড়া, অ্যাডিলেডে প্রথম টেস্টের পর ছুটিতে দেশে ফিরেছেন অধিনায়ক বিরাট কোহলি। তার পরিবর্তে ভারতকে নেতৃত্ব দিচ্ছেন আজিঙ্কা রাহানে। তার দক্ষতা ও নৈপুণ্যে মেলবোর্ন টেস্টে জিতে সিরিজে সমতায় ফিরেছে সফরকারীরা।

Comments