করোনাভাইরাস

ভারতে ২৪ ঘণ্টায় মৃত্যু ২২৮, শনাক্ত ১৮২২২

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ২২৮ জন। করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত দেশটিতে মৃত্যুবরণ করেছেন এক লাখ ৫০ হাজার ৭৯৮ জন।
কলকাতার দেয়ালে করোনা সংশ্লিষ্ট গ্রাফিতি আঁকা হচ্ছে। ৮ জানুয়ারি ২০২১। ছবি: রয়টার্স

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ২২৮ জন। করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত দেশটিতে মৃত্যুবরণ করেছেন এক লাখ ৫০ হাজার ৭৯৮ জন।

একই সময়ে করোনায় আক্রান্ত আরও ১৮ হাজার ২২২ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে ভারতে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে এক কোটি চার লাখ ৩১ হাজার ৬৩৯ জনে দাঁড়াল। সংক্রমণের দিক থেকে বিশ্বের মধ্যে ভারতের অবস্থান বর্তমানে দ্বিতীয়তে। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৯ হাজার ২৫৩ জন। মোট সুস্থ হয়েছেন এক কোটি ৫৬ হাজার ৬৫১ জন। ভারতে মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৪১ শতাংশ।

আজ শনিবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে মহারাষ্ট্রে। এরপর রয়েছে কর্ণাটক, অন্ধ্র প্রদেশ, তামিল নাড়ু, কেরালা, দিল্লি ও উত্তর প্রদেশে। দেশটিতে মোট শনাক্ত এক কোটি চার লাখ ৩১ হাজার ৬৩৯ জনের মধ্যে বর্তমানে আক্রান্ত রয়েছেন দুই লাখ ২৪ হাজার ১৯০ জন।

ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নয় লাখ ১৬ হাজার ৯৫১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর এখন পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ১৮ কোটি দুই লাখ ৫৩ হাজার ৩১৫টি নমুনা।

উল্লেখ্য, গত ৩০ জানুয়ারি ভারতে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টারের তথ্য অনুযায়ী, সংক্রমণের দিক থেকে বর্তমানে বিশ্বে ভারতের অবস্থান দুই নম্বরে। ভারতের আগে রয়েছে যুক্তরাষ্ট্র ও পরে ব্রাজিল।

জনস হপকিনস ইউনিভার্সিটির সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আট কোটি ৮৮ লাখ ৫৯ হাজার ২৪৫ জন এবং মারা গেছেন ১৯ লাখ ১৩ হাজার ৩৭৯ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন চার কোটি ৯৩ লাখ ৯৪ হাজার ৪৭২ জন।

Comments

The Daily Star  | English

Met office issues second three-day heat alert

Bangladesh Meteorological Department (BMD) today issued a 3-day heat alert as the ongoing heatwave is expected to continue for the next 72 hours

41m ago