শেষ মুহূর্তের গোলে আরও উঁচুতে রোনালদো

সবশেষ ১৫ মৌসুমের লিগে প্রতিবার ১৫ বা এর চেয়ে বেশি গোল করার কৃতিত্ব দেখালেন রোনালদো।
ronaldo
ছবি: টুইটার

জুভেন্টাস ও সাসুয়োলোর ম্যাচের যোগ করা সময়ের তৃতীয় মিনিট। নিজেদের ডি-বক্স থেকে উঁচু করে বল বাড়ালেন দানিলো। মাঝমাঠের একটু সামনে তা নিয়ন্ত্রণে নিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। এক ছুটে বল নিয়ে ঢুকে পড়লেন প্রতিপক্ষের ডি-বক্সে। এরপর কোণাকুণি গড়ানো শটে দূরের পোস্টে বল পাঠালেন পর্তুগিজ তারকা। দলের বড় জয় নিশ্চিত করার পাশাপাশি নিজের কীর্তিকে আরও উঁচুতে তুললেন তিনি।

সাসুয়োলোর বিপক্ষে লক্ষ্যভেদ করার মাধ্যমে সবশেষ ১৫ মৌসুমের লিগে প্রতিবার ১৫ বা এর চেয়ে বেশি গোল করার কৃতিত্ব দেখালেন রোনালদো। বিবেচিত সময়ের মধ্যে ইউরোপের শীর্ষ পাঁচ লিগে আর কোনো ফুটবলার পারেননি এমন অসাধারণ কিছু করে দেখাতে। রোনালদোর এই অনবদ্য যাত্রার শুরুটা হয়েছিল ২০০৬-০৭ মৌসুমে। সেবার ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে ১৭ গোল করেছিলেন তিনি। আর ইতালিয়ান সিরি আর চলতি মৌসুমে জুভদের জার্সিতে তার গোল সংখ্যা এখন ১৫। তিনি খেলেছেন মাত্র ১৩ ম্যাচ।

juventus sassuolo
ছবি: টুইটার

এই তালিকায় রোনালদোর ঠিক পেছনেই আছেন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। তিনি ২০০৮-০৯ মৌসুম থেকে ২০১৯-২০ মৌসুম পর্যন্ত টানা ১২ বার লিগে ১৫ বা এর চেয়ে বেশি গোল করেছেন। চলমান স্প্যানিশ লা লিগায় রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী মেসির গোল ১৭ ম্যাচে ১১। তাই এটা অনুমান করাই যায় যে, অনাকাঙ্ক্ষিত কিছু না ঘটলে এবারও তিনি লিগে অন্তত ১৫ গোল করবেন।

রোনালদোর অর্জনের রাতে রবিবার ঘরের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় সাসুয়োলোকে ৩-১ গোলে হারিয়েছে জুভেন্টাস। প্রথমার্ধের যোগ করা সময়ে পেদ্রো ওবিয়াং লাল কার্ড দেখায় বাকি সময়টা অতিথিদের খেলতে হয় দশ জন নিয়ে। বিরতির আগে প্রতিপক্ষের গোলরক্ষককে পরীক্ষায় ফেলতে না পারা জুভেন্টাস ম্যাচের ৫০তম মিনিটে ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানিলোর দূরপাল্লার গোলে এগিয়ে যায়। তবে তাদের উল্লাস স্থায়ী হয়নি বেশিক্ষণ। গ্রেগরি দেফ্রেলের নজরকাড়া ফিনিশিংয়ে সাসুয়োলো সমতায় ফেরে ৫৮তম মিনিটে।

dybala injury
ছবি: টুইটার

গোলের জন্য মরিয়া হয়ে ওঠা জুভরা ফের লিড পায় ৮২তম মিনিটে। বাম দিক থেকে জিয়ানলুকা ফ্রাবোত্তার নিখুঁত ক্রসে খুব কাছ থেকে বল জালে পাঠান ওয়েলসের মিডফিল্ডার অ্যারন রামজি। এরপর ম্যাচের শেষ বাঁশি বাজার কিছু আগে গোল উদযাপন করে রেকর্ড বইতে নাম ওঠান রোনালদো। তবে কিছুটা অস্বস্তিও সঙ্গী হয়ে থাকে তুরিনের বুড়িদের। কারণ, ম্যাচ চলাকালে চোট পেয়ে মাঠ ছাড়েন পাওলো দিবালা ও উইন্সটন ম্যাককিনি।

সিরি আতে টানা তৃতীয় জয় পাওয়া আন্দ্রেয়া পিরলোর শিষ্যদের অর্জন ১৬ ম্যাচে ৩৩ পয়েন্ট। আসরের বর্তমান চ্যাম্পিয়নরা আছে পয়েন্ট তালিকার চারে। ৪০ পয়েন্ট নিয়ে এসি মিলান শীর্ষে, ৩৭ পয়েন্ট নিয়ে ইন্টার মিলান দুইয়ে ও ৩৪ পয়েন্ট নিয়ে এএস রোমা তিনে আছে। তারা সবাই অবশ্য জুভেন্টাসের চেয়ে একটি করে ম্যাচ বেশি খেলেছে।

Comments