তাসকিনের হাতে সেলাই, যা বললেন বিসিবির প্রধান চিকিৎসক

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী আশ্বস্ত করে বলেছেন, দুদলের তিন ম্যাচের ওয়ানডে সিরিজের আগে সেরে উঠবেন এই ডানহাতি পেসার।
taskin ahmed
ছবি: ফিরোজ আহমেদ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন সিরিজকে সামনে রেখে শুরু হওয়া অনুশীলন ক্যাম্পের দ্বিতীয় দিনে বাম হাতে চোট পেয়েছেন তাসকিন আহমেদ। কেটে যাওয়ায় লেগেছে সেলাইও। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী আশ্বস্ত করে বলেছেন, দুদলের তিন ম্যাচের ওয়ানডে সিরিজের আগে সেরে উঠবেন এই ডানহাতি পেসার।

মঙ্গলবার গণমাধ্যমের কাছে তিনি বলেছেন, ‘তাসকিনের হাতের ক্ষত তত গভীর নয়। ত্বকের পৃষ্ঠে সেলাই দেওয়া হয়েছে। সেরে উঠতে তার প্রায় পাঁচ থেকে সাত দিন সময় লাগবে। এটি একটি ভালো ব্যাপার যে, চোট তার বাম হাতে এবং এটি তার বোলিংয়ের হাত নয়। শিগগিরই সে সুস্থ হয়ে উঠবে।’

গতকাল সোমবার অনুশীলন চলাকালে চোট পান দীর্ঘদেহী পেসার তাসকিন। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের ইনডোরের নেটে তামিম ইকবালের বিপক্ষে বোলিং করছিলেন তিনি। সেসময় বল লেগে বাম হাতের খানিকটা অংশ কেটে যায় তার। মূলত, ফলো-থ্রুতে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিমের একটি জোরালো শট থামাতে গেলে দুর্ঘটনাটি ঘটে।

ওয়ানডে সিরিজের ২৪ সদস্যের প্রাথমিক স্কোয়াড থেকে এরই মধ্যে ছিটকে গেছেন পারভেজ হোসেন ইমন। তবে এই বাঁহাতি তরুণ ব্যাটসম্যানের বদলে নতুন করে আর কাউকে হয়নি। অনুশীলন ক্যাম্প চলাকালে আগামী ১৪ ও ১৬ জানুয়ারি বিকেএসপিতে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলবেন ক্রিকেটাররা। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন, ম্যাচগুলোর পারফরম্যান্স দেখে ১৭ জানুয়ারি চূড়ান্ত দল ঘোষণা করা হবে।

মিরপুরে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে সিরিজের প্রথম দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ২০ ও ২২ জানুয়ারি। সিরিজের শেষ ওয়ানডে মাঠে গড়াবে ২৫ জানুয়ারি। ওই ম্যাচের ভেন্যু চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। সিরিজ শুরুর আগে আগামী ১৮ জানুয়ারি বিকেএসপিতে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ইতোমধ্যে বাংলাদেশে পৌঁছে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকা ক্যারিবিয়ানরা।

করোনাভাইরাসের ফলে সৃষ্ট অনাকাঙ্ক্ষিত বিরতির পর এই সিরিজ দিয়ে দশ মাস পর আন্তর্জাতিক ক্রিকেট খেলতে নামবে বাংলাদেশ। সবশেষ গত মার্চে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে খেলেছিল রাসেল ডমিঙ্গোর শিষ্যরা।

Comments

The Daily Star  | English

Quota protest updates: BGB deployed in Dhaka, three other districts

Border Guard Battalion was deployed in Dhaka, Chattogram, Rajshahi and Bogura to maintain law and order

5h ago