শীর্ষ খবর
করোনাভাইরাস

২৪ ঘণ্টায় আরও ১৪ মৃত্যু, শনাক্ত ৮৯০, পরীক্ষা ১৫৭২৭

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। ফলে, মোট মৃতের সংখ্যা বেড়ে হলো সাত হাজার ৮৩৩ জন।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। ফলে, মোট মৃতের সংখ্যা বেড়ে হলো সাত হাজার ৮৩৩ জন।

একই সময়ে অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে মোট ১৫ হাজার ৭২৭টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও ৮৯০ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার পাঁচ দশমিক ৬৬ শতাংশ। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা হলো পাঁচ লাখ ২৪ হাজার ৯১০ জন।

আজ বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৪ জনের মধ্যে আট জন পুরুষ ও ছয় জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের চার জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব আছেন ১০ জন।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৮৪১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৬৯ হাজার ৫২২ জন।

মহামারির শুরু থেকে দেশে এ পর্যন্ত ৩৪ লাখ এক হাজার ৫০৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৪৩ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৪৫ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

Comments

The Daily Star  | English

AL govt closed down routes used for arms smuggling thru Bangladesh: PM

As a result, peace prevails in the seven sister states of India, she says

53m ago