খেলা

নেতিবাচক কথার ভিড়ে লয়েডের বার্তার অনুপ্রাণিত উইন্ডিজ

ক্লাইভ লয়েডের বার্তা সিরিজ শুরুর আগে নিজেদের বিশ্বাস আরেকটু বাড়িয়ে দিল বলে মনে করছেন অধিনায়ক জেসন মোহাম্মদ।
WI Practice
ছবি: ফিরোজ আহমেদ

শীর্ষ ১২ জন ক্রিকেটার নেই। দ্বিতীয় সারির দল নিয়ে বাংলাদেশ সফরে আসা ওয়েস্ট ইন্ডিজকে মুখোমুখি হতে হচ্ছে নানান তেতো প্রশ্নের। এমন একটা পরিস্থিতিতে খোলা চিঠিতে অনভিজ্ঞ ক্রিকেটারদের প্রতি বার্তা দিয়েছেন কিংবদন্তি ক্লাইভ লয়েড। তার এই বার্তা সিরিজ শুরুর আগে নিজেদের বিশ্বাস আরেকটু বাড়িয়ে দিল বলে মনে করছেন অধিনায়ক জেসন মোহাম্মদ। 

করোনাভাইরাসের কারণ দেখিয়ে ওয়ানডে অধিনায়ক কাইরন পোলার্ড, টেস্ট অধিনায়ক জেসন হোল্ডারসহ প্রথম একাদশের ১০ ক্রিকেটার আসেননি। ব্যক্তিগত কারণে বাংলাদেশ সফর থেকে নাম সরিয়ে নেন আরও দুজন।

অনাকাঙ্খিত পরিস্থিতিতে তাই সেরাদের ছাড়াই খেলতে আসতে হয়েছে ক্যারিবিয়ানদের। আচমকা পাওয়া দায়িত্বেও নিজের সেরাটা দেওয়া যায়। নিজের অভিষেকের স্মৃতি মনে করিয়ে লয়েড লেখেন খোলা চিঠি। বাংলাদেশ সফরে থাকা ক্রিকেটারদের প্রতি আহবান জানান, নিজেদের দ্বিতীয় সারির না ভাবতে। নিজেদের স্কিল দেখানোর সেরা সুযোগ হিসেবে এই সফরকে নিতে বলেন তিনি। 

উইন্ডিজের ক্রিকেটারদের জন্য তার এসব কথা যে ভীষণ স্বস্তির তা বলার অপেক্ষা রাখে না। বৃহস্পতিবার সন্ধ্যায় ভার্চুয়াল সংবাদ সম্মেলনে জেসন মোহাম্মদ জানান সে কথাই,  ‘আমাদের একজন কিংবদন্তির কাছ থেকে এটা এসেছে। এরকম কিছু আপনি শুনতে চাইবেন। অনেক নেতিবাচক আলোচনা চারপাশে। যখন ক্লাইভ লয়েডের মতো কারো কাছ থেকে কিছু শুনবেন, দারুণ একটা বিশ্বাস ভেতরে জন্ম নেবে।’

বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়েই ওয়ানডে সুপার লিগে প্রবেশ করবে ক্যারিবিয়ানরা। ২০২৩ বিশ্বকাপে সরাসরি জায়গা পেতেও এই সিরিজ ভীষণ গুরুত্বপূর্ণ। জেসন আশা আছেন লয়েডের বার্তার দাম রাখতে পারবেন তারা,

‘বিশ্বকাপ সামনে রেখে আমাদের সবারই চেষ্টা থাকবে নিজেদের জায়গার দাবি জানানোর। যখন পুরো দল ফিরবে সেই দলে যেন জায়গা পাওয়া যায়। আমাদের সুযোগ আছে বিশ্বকাপে যাওয়ার। দলকে তা অনুপ্রাণিত করবে। আশা করছি তার প্রজ্ঞার দাম আমরা রাখতে পারব।’

২০ জানুয়ারি মিরপুরে বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডে খেলবে ওয়েস্ট ইন্ডিজ। এর আগে ১৮ জানুয়ারি বিকেএসপিতে নিজেদের মধ্যে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা।

Comments

The Daily Star  | English

Desire for mobile data trumps all else

As one strolls along Green Road or ventures into the depths of Karwan Bazar, he or she may come across a raucous circle formed by labourers, rickshaw-pullers, and street vendors.

15h ago