মন্থর ফিফটিতে সাকিবের ব্যাটে রানের দেখা

বিকেএসপিতে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে মাহমুদউল্লাহ একাদশের হয়ে ফিফটি করেছেন সাকিব।

নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ব্যাট হাতে একদম নিষ্প্রভ ছিলেন সাকিব আল হাসান। ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শুরুর আগে অবশেষে ব্যাট হাতে রান পেলেন তিনি। তবে প্রস্তুতি ম্যাচে ফিফটি করতে বেশ সংগ্রাম করতে হয়েছে তাকে।

বিকেএসপিতে প্রথম প্রস্তুতি ম্যাচে ৩ রান করে আউট হয়ে গিয়েছিলেন। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে মাহমুদউল্লাহ একাদশের হয়ে ফিফটি করেছেন সাকিব। ২০১৯ সালের সেপ্টেম্বরে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে ফিফটি পেয়েছিলেন। এরপর নিষেধাজ্ঞার ধাক্কা আর ফেরার পর ব্যাটে রান খরা মিলিয়ে কোন পর্যায়েই আর ফিফটি ছিল না তার ব্যাটে। প্রস্তুতি ম্যাচ হলেও ৮২ বলে ৫২ করে সাকিব দিলেন ছন্দে ফেরার আভাস।

সাকিব ও নাঈম শেখের দুই ফিফটিতে শনিবার তামিম একাদশের বিপক্ষে ২২৩ রান করে মাহমুদউল্লাহর দল।

আগে ব্যাট করতে গিয়ে ভালো শুরু আনেন দুই ওপেনার নাঈম ও ইয়াসির আলি। তবে অনেকটা মন্থর খেলতে দেখা যায় তাদের। ১২তম ওভারে ৩৬ বলে ২৪ করে ইয়াসির ফিরলে ভাঙ্গে ৪৫ রানের জুটি।

এরপরই ক্রিজে হাজির সাকিব। নাঈমকে নিয়ে পান জুতসই জুটি। তরুণ নাঈমই ছিলেন বেশি সড়গড়। অন্যদিকে থিতু হতে বেশ খানিকটা সময় লাগে সাকিবের। ৬৮ বলে ৫০ করে শেখ মেহেদীর বলে বোল্ড হয়ে নাঈমের আউটে ভাঙ্গে দুজনের ৫০ রানের জুটি।

সাকিব ক্রিজে ছিলেন ১০৬ মিনিট। মাঝে মুশফিক এসে দ্রুত রান বাড়ানোর চেষ্টা করে ফিরে যান ২৫ করে। মাত্র ১ ছক্কা আর ১ চারে ফিফটি পেরুন শীর্ষ অলরাউন্ডার। বাঁহাতি স্পিনার নাসুম আহমেদের বলে স্লগ ওভারে রান বাড়ানোর তাড়ায় কাটা পড়েন সাকিব। লং অফ দিয়ে উড়াতে ধরা পড়েন সৌম্য সরকারের হাতে। পরে মোসাদ্দেক হোসেনের ব্যাটে আরও কিছু রান বাড়ায় তারা।

২০ জানুয়ারি প্রথম ওয়ানডের আগে আর ম্যাচ অনুশীলনের সুযোগ নেই বাংলাদেশের ক্রিকেটারদের।

Comments