সবাইকে চাঙ্গা রাখা নিশ্চিত করছে তামিম : ডমিঙ্গো

মাশরাফি যুগের পর ২০ জানুয়ারি তামিমের হাত ধরে শুরু হবে বাংলাদেশের ওয়ানডে ক্রিকেটে নতুন যুগের
Tamim Iqbal, Shakib Al hasan & Russel Domingo
ছবি: ফিরোজ আহমেদ

বিশ্বকাপের পর পর শ্রীলঙ্কায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মাশরাফি মর্তুজার চোটে ওয়ানডে দলকে নেতৃত্ব দিয়েছিলেন তামিম ইকবাল। তবে অধিনায়ক তামিমের পূর্ণাঙ্গ যাত্রা শুরু হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়েই। প্রধান কোচ রাসেল ডমিঙ্গো জানালেন, অধিনায়ক হিসেবে এরমধ্যেই যথেষ্ট যত্নশীল আচরণের পরিচয় দিয়েছেন তামিম।

মাশরাফি যুগের পর ২০ জানুয়ারি তামিমের হাত ধরে শুরু হবে  বাংলাদেশের ওয়ানডে ক্রিকেটে নতুন যুগের। বাংলাদেশের দায়িত্ব নেওয়ার পর সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মাশরাফি মর্তুজা আর মুমিনুল হককে অধিনায়ক হিসেবে পেয়েছেন ডমিঙ্গো। এবারই তামিমকে প্রথম পাবেন এই ভূমিকায়।

সোমবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বাংলাদেশের কোচ জানান, তার চোখে অধিনায়ক তামিমের ব্যাপারের পর্যবেক্ষণ, ‘আমি এখানে যুক্ত হওয়ার পর তামিম এই প্রথম অধিনায়কত্ব করবে। আমি জানি, ২০১৯ সালে সে দলকে নেতৃত্ব দিয়েছিল। তার সঙ্গে এখন পর্যন্ত কাজ করাটা উপভোগ করছি। সে সব দিকেই খেলায় রাখে। চেষ্টা করছে, সবাই যেন আত্মবিশ্বাসী থাকে এবং স্বচ্ছন্দ বোধ করে। মানসিকভাবে সব খেলোয়াড় যেন ভালো থাকে, এটা নিশ্চিত করতে সে কাজ করছে।’

ডমিঙ্গোর মতে এখনো পর্যন্ত সব ইতিবাচক প্রক্রিয়ায় ঠিকঠাক পথেই আছেন তামিম। একটু এদিক সেদিক হলে কড়া সমালোচনার কথাও তার জানা,  ‘তার সঙ্গে কাজ করার অধীর অপেক্ষায় আছি। যতটা সম্ভব সহায়তা করব। তার চিন্তার জায়গা ঠিক পথে। সে ভাল করতে চায়। সে জানে তার নেতৃত্ব আর পারফরম্যান্স নিয়ে কতটা নজর রাখা হচ্ছে।

Comments

The Daily Star  | English

Fewer but fiercer since the 90s

Though Bangladesh is experiencing fewer cyclones than in the 1960s, their intensity has increased, a recent study has found.

5h ago