শীর্ষ খবর

মাতারবাড়িতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ২ শিশুসহ নিহত ৩

কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়িতে বেলুনে গ্যাস ভরার সময় সিলিন্ডার বিস্ফোরণে দুই শিশু ও বেলুন বিক্রেতা নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরও নয় শিশু ও কিশোর।
Coxsbazar_DS_Map.jpg
স্টার অনলাইন গ্রাফিক্স

কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়িতে বেলুনে গ্যাস ভরার সময় সিলিন্ডার বিস্ফোরণে দুই শিশু ও বেলুন বিক্রেতা নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরও নয় শিশু ও কিশোর।

আজ শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে মাতারবাড়ি উচ্চ বিদ্যালয় মাঠে  ঘটনা ঘটে।

নিহত দুই শিশু হলো- মোহাম্মদ এহসান(১২) ও সাদেকুল ইসলাম রাহাত (১২)। এহসান ঘটনাস্থলে ও রাহাত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায়। এহসান মাতারবাড়ির মিয়াজীপাড়ার বাসিন্দা মোহাম্মদ জাহাঙ্গীর আলম এবং রাহাত ফরিদুল আলমের ছেলে।

বেলুন বিক্রেতা মোহাম্মদ আলমগীরও চিকিৎসাধীন অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। তিনি কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার সিরাজুল ইসলামের ছেলে।

আহতরা হলো- এরশাদ (১০), জিহাদুল ইসলাম আবদুল্লাহ (১২), মারুফ (১২),  মোহাম্মদ নুরী (১৩), আবদুল মোনাফ তুহিন (১৪), জয়নাল আবেদীন (১২), শেকাব উদ্দীন (১৫), মোহাম্মদ আক্কাস (১৩) ও নুরী (১৫)।

মাতারবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, মাতারবাড়ি আজীজুল উলুম মাদরাসার দুই দিনব্যাপী বার্ষিক সভা শুরু হয় গতকাল। আজ শুক্রবার ছিল সভার শেষ দিন। বার্ষিক ওই সভাকে কেন্দ্র করে বিভিন্ন পণ্যের পসরা নিয়ে হকারেরা মাতারবাড়ি উচ্চ বিদ্যালয় মাঠে অস্থায়ী দোকান চালু করে। আজ সকাল সাড়ে ১০টায় একটি খেলনা বেলুন দোকানে দোকানদার বেলুনে গ্যাস ভরার সময় হঠাৎ বিস্ফোরণ ঘটে। এতে সেখানে জড়ো হওয়া শিশু-কিশোররা হতাহত হয়েছে।

মহেশখালী থানার ওসি মোহাম্মদ আবদুল হাই ঘটনাস্থল পরিদর্শন করে জানান, বিস্ফোরণের ঘটনায় তিন জন মারা গেছে। তার মধ্যে বেলুন বিক্রেতাও আছে। অনেক শিশু আহত হয়েছে। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, কক্সবাজার জেলা সদর হাসপাতালসহ অন্যান্য বেসরকারি হাসপাতালে পাঠানো হয়েছে।

Comments