খেলা

মাশরাফিকে ছাড়িয়ে কেক কেটে মুশফিকের উদযাপন

উইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডের দিন ২১৯তম ওয়ানডে খেলতে নামেন মুশফিক। বাংলাদেশের হয়ে সেদিনই ছাড়িয়ে যান মাশরাফিকে
Mushfiqur Rahim
ছবি: ফিরোজ আহমেদ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে  খেলতে নেমেই রেকর্ডটি হয়ে গিয়েছিল মুশফিকুর রহিমের। বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি ওয়ানডে খেলার এই রেকর্ড গড়ার পর দেশি ক্রিকেটারদের মধ্যেও সবচেয় বেশি ওয়ানডের রেকর্ডও স্পর্শ করেছেন তিনি। দ্বিতীয় ওয়ানডে শেষে তার এই অর্জন কেক কেটে উদযাপন করা হয় ড্রেসিংরুমে।

উইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডের দিন ২১৯তম ওয়ানডে খেলতে নামেন মুশফিক। বাংলাদেশের হয়ে সেদিনই ছাড়িয়ে যান মাশরাফিকে। এই সিরিজ দিয়ে বাদ পড়া সাবেক অধিনায়ক জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের হয়ে খেলেছিলেন ২১৮তম ওয়ানডে।

শুক্রবার উইন্ডিজকে ৭ উইকেটে হারানোর অর নিজের ফেসবুক কেক কাটার ভিডিও দিয়ে মুশফিক  লেখেন, ‘দলের সবাইকে ধন্যবাদ আমাকে এভাবে শুভেচ্ছা জানানোয়। মাশরাফি ভাইকে ছাড়িয়ে এখন বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি ওয়ানডে খেলার জন্য এই আয়োজন।’

বাংলাদেশের হয়ে ২১৮টি ওয়ানডে খেললেও ক্যারিয়ারে মাশরাফির ওয়ানডে সংখ্যা ২২০। ২০০৭ সালে দুটি ম্যাচ তিনি খেলেছিলেন এশিয়া একাদশের হয়ে আফ্রিকা একাদশের বিপক্ষে। উইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে এই রেকর্ডেও মাশরাফিকে স্পর্শ করেন মুশফিক। চট্টগ্রামে তৃতীয় ওয়ানডেতে নামলে এককভাবে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি ওয়ানডে খেলার রেকর্ড হয়ে যাবে মুশফিকের।

মুশফিক-মাশরাফির দুইশোর বেশি ম্যাচ খেলেছেন আর দুজন বাংলাদেশি ক্রিকেটার। তামিম ইকবাল খেলেন ২০৯টি ম্যাচ, সাকিবের ওয়ানডের সংখ্যা ২০৮। এই চারজন ছাড়া বাংলাদেশের আর কেউ এখনো দুশোর বেশি ওয়ানডে খেলেননি।

Comments

The Daily Star  | English

The taste of Royal Tehari House: A Nilkhet heritage

Nestled among the busy bookshops of Nilkhet, Royal Tehari House is a shop that offers students a delectable treat without burning a hole in their pockets.

2h ago