সেতুমন্ত্রীর পরিবার নিয়ে এমপি একরামুলের কটূক্তি

কোম্পানীগঞ্জে আগামীকাল অর্ধদিবস হরতালের ডাক কাদের মির্জার

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পরিবার নিয়ে কটূক্তির প্রতিবাদে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় আগামীকাল রোববার অর্ধদিবস (সকাল ৬টা থেকে বেলা ২টা) হরতাল ডেকেছে নাগরিক সমাজ।
abdul-kader-mirza_collected_0.jpg
আবদুল কাদের মির্জা। ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পরিবার নিয়ে কটূক্তির প্রতিবাদে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় আগামীকাল রোববার অর্ধদিবস (সকাল ৬টা থেকে বেলা ২টা) হরতাল ডেকেছে নাগরিক সমাজ।

জেলা আওয়ামী লীগের কমিটি বাতিল ও নোয়াখালী-৪ আসনের (সদর ও সুবর্ণচর) সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীকে বহিষ্কারের দাবিতে এ হরতালের ডাক দেন সেতুমন্ত্রীর ছোট ভাই ও বসুরহাট পৌরসভার নবনির্বাচিত মেয়র আবদুল কাদের মির্জা।

আজ শনিবার সকালে কোম্পানীগঞ্জের বসুরহাট বঙ্গবন্ধু চত্বর থেকে কাদের মির্জা হরতালের পূর্বপ্রস্তুতি হিসেবে পূর্বের লাগাতার অবস্থান কর্মসূচি স্থগিত ঘোষণা করেন।

দ্য ডেইলি স্টারকে তিনি বলেন, ‘জেলা আওয়ামী লীগের কমিটি ভেঙে দিয়ে একরাম চৌধুরীর অপরাজনীতির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা এবং তাকে দল থেকে বহিষ্কার করা না হলে এ আন্দোলন অব্যাহত থাকবে।’ 

কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান বলেন, ‘আগামীকাল রোববার ভোর ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত হরতাল ডাকা হয়েছে।’

ওবায়দুল কাদেরের পরিবার নিয়ে কটূক্তির প্রতিবাদে একই স্থানে সংবাদ সম্মেলন করেছেন মুক্তিযোদ্ধারা। তারা মন্ত্রীর পরিবার নিয়ে কটূক্তির নিন্দা জানান। এসময় খিজির হায়াত খান ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আবু নাছেরসহ অনেকেই বক্তব্য রাখেন।

উল্লেখ্য, ফেসবুক লাইভে এসে ওবায়দুল কাদের ও আবদুল কাদের মির্জাকে রাজাকার পরিবারের সদস্য বলে মন্তব্য করেন নোয়াখালী-৪ (সদর ও সুবর্ণচর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ একরামুল করিম চৌধুরী।

গত বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা ১০ মিনিটে একরামুল করিমের ভেরিফাইড ফেসবুক আইডি থেকে প্রচারের কয়েক মিনিটের মধ্যেই ভিডিওটি সরিয়ে নেওয়া হয়। তবে তার আগেই ২৭ সেকেন্ডের ভিডিওটি ভাইরাল হয়ে যায়।

পরে গতকাল শুক্রবার দুপুরে আরেকটি লাইভ ভিডিও প্রচার করে একরামুল করিম দাবি করেন, আগের দিন রাতে প্রচার করা ভিডিও বার্তায় তিনি ওবায়দুল কাদের সম্পর্কে কিছু বলেননি, যা বলেছেন আবদুল কাদের মির্জা সম্পর্কে। এসব বিষয় নিয়ে তিনি দলীয় নেতা-কর্মীদের কোনো প্রতিক্রিয়া না দেখানোর জন্য অনুরোধ করেন।

একরামুল করিমের ওই বক্তব্যের পরিপ্রেক্ষিতে গতকাল কোম্পানীগঞ্জে তীব্র প্রতিক্রিয়া দেখিয়েছেন স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। তারা গতকাল বিকালে বসুরহাটে বিক্ষোভ মিছিল শেষে রুপালি চত্বরে প্রতিবাদ সভা করেন। এসময় তারা একরামুলের কুশপুত্তলিকা দাহ করেন।

আরও পড়ুন:

ওবায়দুল কাদের রাজাকার পরিবারের সদস্য: এমপি একরামুল

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago