সিংহাসন টিকিয়ে রাখতে এই সরকার সংবিধান লঙ্ঘন করেছে: মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সিংহাসন টিকিয়ে রাখতে এই সরকার সংবিধান লঙ্ঘন করেছে, এর বিচার একদিন হবে।
Mirza Fakhrul
মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ফটো

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সিংহাসন টিকিয়ে রাখতে এই সরকার সংবিধান লঙ্ঘন করেছে, এর বিচার একদিন হবে।

আজ রোববার দুপুর সাড়ে ১২টার দিকে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি কথা বলেন। গণঅভ্যুত্থান দিবস উপলক্ষে ‘স্বৈরাচার নিপাত যাক, গণতন্ত্র মুক্তি পাক’ শীর্ষক এই সভার আয়োজন করে নাগরিক ঐক্য।

মির্জা ফখরুল বলেন, আমাদের অধিকারের জন্য পাকিস্তানের বিরুদ্ধে লড়াই করেছিলাম, আজ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন করার সময় সেই একইরকম রাজনৈতিক পরিস্থিতি বিরাজ করছে। আজ নির্বাচন কমিশনের দুর্নীতি নিয়ে বিশিষ্টজনরা কথা বলেছেন, তারা সবচেয়ে বড় দুর্নীতি করেছে মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়ে।

তিনি আরও বলেন, করোনার শুরু থেকে এখন ভ্যাকসিন, তারা সবকিছুতে নিজেদের পকেট ভরার কাজ করেছে। মানুষের জীবন নিয়ে ছিনিমিনি করেছে। সবাইকে এক হয়ে আন্দোলন করে এই সরকারকে পদত্যাগে বাধ্য করতে হবে।

সভায় অন্যদের মধ্য গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক শওকত মাহমুদ ও গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকিসহ প্রমুখ বক্তব্য দেন।

Comments

The Daily Star  | English

Israeli leaders split over post-war Gaza governance

New divisions have emerged among Israel's leaders over post-war Gaza's governance, with an unexpected Hamas fightback in parts of the Palestinian territory piling pressure on Prime Minister Benjamin Netanyahu

25m ago