মৃত্যু ভাঙচুর সংঘর্ষ, শেষ হলো চসিক নির্বাচনের ভোটগ্রহণ

একজনের মৃত্যু, এক মেয়র প্রার্থী ও এক কাউন্সিলর প্রার্থীর ভোট বর্জন, ইভিএম মেশিন ভাঙচুর এবং বিভিন্নস্থানে সংঘর্ষের মধ্য দিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন শেষ হয়েছে।
ছবি: স্টার

একজনের মৃত্যু, এক মেয়র প্রার্থী ও এক কাউন্সিলর প্রার্থীর ভোট বর্জন, ইভিএম মেশিন ভাঙচুর এবং বিভিন্নস্থানে সংঘর্ষের মধ্য দিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন শেষ হয়েছে।

আজ বুধবার সকাল ৮টায় শুরু হওয়া নির্বাচন বিকাল ৪টায় শেষ হয়েছে।

ঘটনাস্থল থেকে আমাদের সংবাদদাতারা এ তথ্য জানিয়েছেন।

তারা বলেছেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ-সমর্থিত, আওয়ামী লীগের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী ও বিএনপির প্রার্থীদের সমর্থকদের মধ্যে সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছেন।

সকালে বন্দরনগরীর জালালাবাদ, পাঠানটুলি, পশ্চিম বাকুলিয়া, ফিরিঙ্গিবাজার ও লালখান বাজার এলাকায় বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

তারা জানিয়েছেন, সকাল ৮টায় নির্বাচন শুরু হলে ভোটাররা ভোট কেন্দ্রে আসতে শুরু করেন। ভোট গ্রহণ শুরুর সময় ককটেল বিস্ফোরণ হলে ভোটারদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়।

আওয়ামী লীগ-সমর্থিত ও আওয়ামী লীগের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীদের সমর্থকদের মধ্যে সংঘর্ষের পাশাপাশি শহীদনগর সিটি করপোরেশন গার্লস হাইস্কুলের সামনে বিএনপি-সমর্থিত প্রার্থীদের সমর্থকদের সঙ্গে তাদের সংঘর্ষ হয়েছে বলে আমাদের সংবাদদাতারা জানিয়েছেন।

সেসময় সেখানে দায়িত্বরত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের শুধুমাত্র হুইসেল বাজানো ছাড়া আর কোনো ভূমিকা রাখতে দেখা যায়নি বলেও অভিযোগ করেছেন স্থানীয়রা।

শহীদনগর সিটি করপোরেশন গার্লস হাইস্কুলে ভোট দিতে এসে এক নারী ভোটার অভিযোগ করেছেন যে তার ভোট পোলিং এজেন্ট জোর করে দিয়ে দিয়েছেন। তার এ অভিযোগ কোনো পোলিং অফিসার আমলে নেননি বলেও জানিয়েছেন তিনি। এ বিষয়ে প্রিসাইডিং অফিসার তার ব্যস্ততার কথা বলে কোনো মন্তব্য করতে রাজি হননি।

বিএনপির পোলিং এজেন্টরা অভিযোগ করেছেন যে তাদেরকে বিভিন্ন ভোটকেন্দ্র থেকে জোর করে বের করে দেওয়া হয়েছে। এসব কেন্দ্রের মধ্যে রয়েছে শাহ ওয়ালিউল্লাহ ইনস্টিটিউট, সালেহ জহুর বিদ্যালয়, খাস্তগীর বিদ্যালয় ও ন্যাশনাল প্রাইমারি স্কুল।

আমাদের সংবাদদাতারা জানিয়েছেন, আসাদগঞ্জ সোবহানিয়া আলিয়া মাদ্রাসা কেন্দ্রে আওয়ামী লীগ ও আওয়ামী লীগের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছেন।

আরও পড়ুন:

নির্বাচন আ. লীগের সঙ্গে নয়, পুলিশের সঙ্গে হয়েছে: বিএনপি প্রার্থী ডা. শাহাদাত হোসেন

পুনঃনির্বাচনের দাবি ইসলামী শাসনতন্ত্র আন্দোলন’র মেয়র প্রার্থীর

চট্টগ্রামে নির্বাচনের নামে তামাশা হচ্ছে, সংসদে বিএনপি

শহীদনগর বালিকা বিদ্যালয় কেন্দ্রে সাড়ে ৬ ঘণ্টায় ৯৯ ভোট

সংঘর্ষ-ইভিএম ভাঙচুর: ২ কেন্দ্রের ভোট স্থগিত

বিএনপি’র কাউন্সিলর প্রার্থীর ভোট বর্জন

বিএনপি’র কাউন্সিলর প্রার্থীকে আটকের প্রতিবাদে কোতোয়ালি থানা ঘেরাও

পশ্চিম বাকলিয়ার একটি কেন্দ্রে ৪ ঘণ্টায় এক শতাংশ ভোট

২ কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে যুবক নিহত

পাথরঘাটায় ভোটকেন্দ্রে মারামারি, বিএনপি’র কাউন্সিলর প্রার্থী আটক

টাইগারপাসে আ. লীগের ২ কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ

জয়ের ব্যাপারে আশাবাদী আওয়ামী লীগ প্রার্থী রেজাউল করিম চৌধুরী

চট্টগ্রাম সিটি নির্বাচন: ভাইয়ের হাতে ভাই খুন

জোর করে ভোট দিয়ে দেওয়ার অভিযোগ

Comments

The Daily Star  | English
illegal footpath occupation in Dhaka

Dhaka footpaths, a money-spinner for extortionists

On the footpath next to the General Post Office in the capital, Sohel Howlader sells children’s clothes from a small table.

10h ago